× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৭ মার্চ ২০২১, রবিবার

করোনা আক্রান্ত হয়ে বিসিবির সাবেক সাধারণ সম্পাদক রাইসউদ্দিনের মৃত্যু

খেলা

স্পোর্টস রিপোর্টার
২০ জানুয়ারি ২০২১, বুধবার

প্রবীণ ক্রীড়া সংগঠক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক সাধারণ সম্পাদক রাইসউদ্দিন আহমেদ আর নেই। রাজধানীর এভার কেয়ার হাসপাতালে আজ সকাল ১০টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয় ৮২ বছর।
গত বছরের ২৫ ডিসেম্বর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন রাইসউদ্দিন। মাঝে একবার করোনা নেগেটিভও হয়েছিলেন। তারপর ফুসফুসে সমস্যা বাড়লে লাইফ সাপোর্টে নেয়া হয় তাকে।
রাইসউদ্দিনের মৃত্যুতে শোক প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট সাপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিসিএসএ)। শোকবার্তায় লেখে,  ‘বাংলাদেশের ক্রিকেট অভিযাত্রার অন্যতম নেপথ্য নায়ক, বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক সাধারণ সম্পাদক জনাব রাইসউদ্দিন আহমেদ আমাদের মাঝে নেই। ইন্নানিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বাংলাদেশ ক্রিকেটে তার নাম চির স্মরণীয় হয়ে থাকবে।
বাংলাদেশের সকল ক্রিকেট অনুরাগীর পক্ষ থেকে তার পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানাচ্ছি। মহান আল্লাহ তা’য়ালা উনাকে জান্নাতবাসী করুন। আমিন।’
স্বাধীনতার পর বাংলাদেশের ক্রিকেটকে একটা পরিপূর্ণ সংগঠিত অবস্থায় ফিরিয়ে আনতে নিরলসভাবে কাজ করেন রাইসউদ্দিন আহমেদ। ৭০ থেকে ৮০’র দশকে তিনি দুইবার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। এরপর সাবের হোসেন চৌধুরীর আমলে তিনি বিসিবির সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। বিসিবির বাইরে তিনি বাংলাদেশ বিমানের ডিরেক্টর এডমিন হিসেবে অবসরে যান।
বাংলাদেশের ক্রিকেটের ৪৪ বছরের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে রইসউদ্দিনের নাম। তার চেষ্টাতেই ১৯৭৭ সালে লন্ডনের মেরিলিবোন ক্রিকেট ক্লাব বাংলাদেশের খেলতে আসে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর