× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২১, শনিবার

ময়মনসিংহ সিটির আবর্জনামুক্তকরণে সহযোগিতা চাইলেন মেয়র টিটু

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে
২১ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

আগামী ১লা ফেব্রুয়ারি থেকে ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক)-এর উদ্যোগে সান্ধ্যকালীন বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম শুরু করা হচ্ছে। নাগরিকবৃন্দকে সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টার মধ্যে যার যার বাসা বা দোকানের বর্জ্য নির্ধারিত স্থানে ফেলতে হবে। সিটি কর্পোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ তা রাত ১২টার মধ্যেই সংগ্রহ করবে। এতে করে নগরে দৃশ্যমান অবস্থায়  কোন বর্জ্য পাওয়া যাবে না। গত মঙ্গলবার দুুপুরে মসিক শহীদ শাহাবুদ্দীন মিলনায়তনে অনুষ্ঠিত পরিচ্ছন্ন নগরী গড়তে এক মতবিনিময় সভায় একথা বলেন সিটি মেয়র মো. ইকরামুল হক টিটু। প্রাথমিক পাইলটিং হিসেবে সিটির ৭, ৮ ও ৯ নং ওয়ার্ড এবং নগরের প্রধান প্রধান সড়কসমূহ এ কার্যক্রমের আওতায় থাকবে। সিটি মেয়র  মো. ইকরামুল হক টিটু আরো বলেন, আমরা অপরিচ্ছন্ন নগরীর বদনাম থেকে বেরিয়ে আসতে চাই। তবে তার জন্য সিটি কর্পোরেশনের কার্যক্রমের সাথে জনসচেতনতা এবং জনগণের আন্তরিক সহযোগিতা প্রয়োজন।
তা ব্যতীত জনগণের প্রত্যাশা অনুযায়ী পরিচ্ছন্ন নগরী প্রতিষ্ঠা সম্ভব নয়। প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মো. আরিফুর রহমান মতবিনিময় সভার সঞ্চালনা করেন এবং সাংবাদিকবৃন্দের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এ অনুষ্ঠানে প্যানেল  মেয়র-১ মো. আসিফ হোসেন ডন, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ড. উম্মে আফসারী জোহরা, সিটি কর্পোরেশন সচিব রাজীব সরকার, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মো. আরিফুর রহমান, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সুলতানা রাজিয়া, জনসংযোগ কর্মকর্তা শেখ মহিবুল  হোসেন রাজীব প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর