× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৯ মার্চ ২০২১, মঙ্গলবার

৪৩তম বিসিএসের আবেদন সময় বাড়ানোর অনুরোধ ইউজিসি’র

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) জানুয়ারি ২১, ২০২১, বৃহস্পতিবার, ৪:৩১ অপরাহ্ন

আসন্ন ৪৩তম বিসিএস পরীক্ষার আবেদনের সময়সীমা আগামী ৩১শে মার্চ ২০২১ পর্যন্ত বৃদ্ধি করার অনুরোধ জানিয়ে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনকে (পিএসসি) আজ বৃহস্পতিবার পত্র দিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)।

পিএসসি চেয়ারম্যান বরাবর ইউজিসি’র পক্ষে কমিশনের সচিব স্বাক্ষরিত এক পত্রে ৪৩তম বিসিএস পরীক্ষার আবেদনপত্র জমাদানের সময়সীমা আগামী ৩১শে মার্চ ২০২১ তারিখ পর্যন্ত বৃদ্ধি করার বিষয়টি বিবেচনায় নেওয়ার অনুরোধ জানানো হয়েছে।

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে সরকারের নির্দেশনা অনুযায়ী দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান ১৮ই মার্চ ২০২০ তারিখ থেকে বন্ধ রয়েছে। এ অবস্থায় বিশ্ববিদ্যালয়সমূহে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা নির্ধারিত সময়ে নেওয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে ১৩ই ডিসেম্বর ২০২০ তারিখে ইউজিসি চেয়ারম্যানের সভাপতিত্বে পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের ভাইস চ্যান্সেলরদের সঙ্গে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা স্বাস্থ্য বিধি মেনে গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়। উক্ত সভায় বিসিএস পরীক্ষার আবেদনের সময় বৃদ্ধির ব্যাপারে বিশ্ববিদ্যালয়সমূহের পক্ষ থেকে ভাইস চ্যান্সেলরগণ কমিশনকে পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানানো হয়। কমিশনও করোনা পরিস্থিতির কারণে বিশ্ববিদ্যালয়সমূহের এ প্রস্তাবের সঙ্গে একমত পোষণ করে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর