× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৯ মার্চ ২০২১, মঙ্গলবার

বসছে দুই মন্ত্রণালয়, আলোচনায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলা

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) জানুয়ারি ২১, ২০২১, বৃহস্পতিবার, ৪:৩৫ অপরাহ্ন

দেশের করোনাকালীন শিক্ষা কার্যক্রম চলমান রাখতে বৈঠকে বসছেন শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কর্তা ব্যক্তিরা। আজ বৃহস্পতিবার বিকালে ভার্চুয়াল মাধ্যমে এ বৈঠক অনুষ্ঠিত হবে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের (মাউশি) সিনিয়র সহাকরী সচিব মোহাম্মদ আলমগীর হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠিত হতে যাওয়া এই বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এবং শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল উপস্থিত থাকবেন। এছাড়া দুই মন্ত্রণালয়ের সচিব, কারিগরি শিক্ষা অধিদপ্তর, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, মাদরাসা শিক্ষা অধিদপ্তর এবং সব বোর্ডের চেয়ারম্যানরা উপস্থিত থাকবেন।

জানা যায়, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে আলোচনা হতে পারে এই বৈঠকে। সরকারের শীর্ষ পর্যায় থেকে ইতোমধ্যে ফেব্রুয়ারি থেকে শিক্ষাপ্রতিষ্ঠান সীমিত পরিসরে খোলার ইঙ্গিত দেয়া হয়েছে। এ বৈঠকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে প্রাথমিক সিদ্ধান্ত আসবে বলেও প্রত্যাশা সংশ্লিষ্টদের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
আব্দুর রহমান সরকার
২১ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার, ৯:৪৮

দাখিল/সম মান , আলিম/সম মান পরীক্ষা 2021 এর শিক্ষার্থীদের বৃহত্তর স্বার্থে স্বল্প পরিসরে হলেও শিক্ষা প্রতিষ্ঠান চালু করা যেতে পারে ।

Sultana Akter
২১ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার, ৮:০২

Sikkha protisthan bondho thakay lekhaporar jai khoti hoiyese ta kokhonoi purunio nh.......onk somoy hoise sikkha protisthan akhn khula abbossok.....Mohan Allah jar mrittu jaivab a rakhse saivab hobei....aitai soottto...

Farihamustari
২১ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার, ৭:২৭

আসসালামু আলাইকুম ফেব্রুয়ারি মাসে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিলে অনেক বেশী ভালো হয়। আমরা অনেক শিক্ষার্থী গ্রামে থাকি। অনলাইন যে ক্লাস হয় নেটওয়ার্ক সমস্যা বা অনেক সমস্যার কারণে সব ক্লাস করতে পারিনা।গ্রামের বেশিরভাগ শিক্ষার্থীদের একই পরিণতি। বাহিরে বের হলেই দেখা যায়, রাস্তা ভর্তি মানুষ, হাট -বাজার, মার্কেট, বাস সব কিছুই আগের মত শুধু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। শিক্ষাথীরা দীর্ঘদিন ঘরে বসে থেকে মানসিকভাবে অসুস্থ হয়ে পড়ছি বিশেষ করে আমরা মেয়েরা। আর কিছুদিন বন্ধ থাকলে শিক্ষাথীদের মেধা শূন্য দিকে এগিয়ে যাবে। তাই সবদিক বিবেচনা করে,দ্রুত শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া উচিত।ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।।

অন্যান্য খবর