× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২ মার্চ ২০২১, মঙ্গলবার

বালাগঞ্জ-ফেঞ্চুগঞ্জ সড়কে ধস যোগাযোগ বিচ্ছিন্ন

বাংলারজমিন

বালাগঞ্জ (সিলেট) প্রতিনিধি
২২ জানুয়ারি ২০২১, শুক্রবার

কুশিয়ারার আকস্মিক ভাঙনে বালাগঞ্জ-ফেঞ্চুগঞ্জ সড়কের বেশকিছু অংশ ধসে পড়ে নদী গর্ভে বিলীন হয়েছে। এই রাস্তায় যান চলাচল বন্ধ হওয়ায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বিকল্প রাস্তা না থাকায় যান চলাচলের ব্যবস্থা করাও সম্ভব হচ্ছে না।
কয়েকদিন আগে থেকে বালাগঞ্জ উপজেলার পূর্ব গৌরীপুর ইউনিয়নের আমজুড় গ্রাম এলাকায় বালাগঞ্জ-ফেঞ্চুগঞ্জ সড়কে ফাটল দেখা দেয়। গত মঙ্গলবার সন্ধ্যার দিকে কুশিয়ারা নদীর তীর ঘেঁষা এই সড়কের ৫০ মিটার জায়গা আকস্মিক ধসে পড়ে।
গত বুধবার সড়কের ভাঙন এলাকা পরিদর্শন করেছেন বালাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাংশু কুমার সিংহ, পানি উন্নয়ন বোর্ড সিলেটের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ শহীদুজ্জামান সরকার ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তাগণ।
এ বিষয়ে বালাগঞ্জ উপজেলা এলজিইডি’র প্রকৌশলী এসআরএমজি কিবরিয়া বলেন, সড়কে ভাঙনের বিষয়টি এমপি মহোদয় ও পানি উন্নয়ন বোর্ডকে জানিয়েছি।
পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সিলেটর উপ-সহকারী প্রকৌশলী বালাগঞ্জের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা গোলাম বারী বলেন, বালাগঞ্জ-ফেঞ্চুগঞ্জ সড়কে প্রায় ৫০ মিটার জায়গা ভেঙে পড়েছে। দেড়শ’ মিটার জায়গায় বিকল্প রাস্তা করে দেয়ার জন্য একটি প্রকল্প প্রস্তাব পাঠানো হয়েছে।
এদিকে ২০১৭ সালের ১৪ই জানুয়ারি উপজেলার কোনা মধুরাই গ্রামে বালাগঞ্জ-ফেঞ্চুগঞ্জ রাস্তার প্রায় ৩০ মিটার অংশ আকস্মিকভাবে কুশিয়ারার ভাঙনের কবলে পড়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছিল। পরবর্তী সময়ে বিকল্প রাস্তা তৈরি করে যান চলাচলের সুযোগ করে দেয়া হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর