× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৬ মার্চ ২০২১, শনিবার

টাঙ্গাইলে মুজিববর্ষ উপলক্ষে ঘর পাচ্ছে ৬১৩ পরিবার

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল থেকে
২২ জানুয়ারি ২০২১, শুক্রবার

মুজিববর্ষ উপলক্ষে শনিবার টাঙ্গাইলে প্রথম পর্যায়ে ৬১৩টি পরিবার ঘর পাচ্ছে। এদিন ভূমিহীন ও গৃহহীন এসব পরিবারের মাঝে কবুলিয়তসহ প্রয়োজনীয় কাগজপত্র হস্তান্তর করা হবে। এ ছাড়া আগামী এক মাসের মধ্যে পর্যায়ক্রমে আরো ৫৬৩টি পরিবারকে ঘর দেয়া হবে। সরকারি ব্যবস্থাপনায় তৈরি করা হচ্ছে এসব ঘর। এ উপলক্ষে গতকাল দুপুরে টাঙ্গাইলের জেলা প্রশাসকের সভাকক্ষে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।  
প্রেস ব্রিফিং এ টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি জানান, টাঙ্গাইল জেলায় সরকারিভাবে ১ হাজার ১৭৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য ঘর বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়াও টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ, সংসদ সদস্য, উপজেলা আওয়ামী লীগের চেয়ারম্যান, ধনাঢ্য মানবিক ব্যক্তি ও সরকারি চাকরিজীবীরা মিলে আরো ১০০ ঘর তৈরি করে দেবেন। প্রথম পর্যায়ে বরাদ্দ পাওয়া ৬১৩টি ঘর ১২টি উপজেলার উপকারভোগীদের মধ্যে দেয়া হবে।
এই ঘর নির্মাণকে কেন্দ্র করে অবৈধ দখল হওয়া ৪৩.৩৪ একর জমি উদ্ধার করা হয়েছে। এছাড়া ১.২২ একর জমি ধনাঢ্য ব্যক্তিরা দান করেছেন। প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা। প্রতিটি ঘরে দু’টি বেডরুম, একটা রান্নাঘর, একটা টয়লেট, একটা বারান্দা থাকবে।
এ সময় টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আমিনুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শহীদ উল্লাহ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সোহানা নাসরিন, স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক শরীফ নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর