× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার

কাদের মির্জার বিরুদ্ধে যুবলীগ নেতার মামলা

অনলাইন

স্টাফ রিপোর্টার, নোয়াখালী থেকে
(১ মাস আগে) জানুয়ারি ২১, ২০২১, বৃহস্পতিবার, ৮:৪৪ অপরাহ্ন

নোয়াখালীর বসুরহাট পৌরসভার আলোচিত মেয়র আবদুল কাদের মির্জার বিরুদ্ধে মামলা দায়ের করেছেন মো. রিয়াজ উদ্দিন নামে এক যুবলীগ নেতা। বৃহস্পতিবার জেলার সিনিয়র বিচারিক ম্যাজিস্ট্রেট আমলী আদালতে এই মামলা দায়ের করা হয়। মো. রিয়াজ উদ্দিন নোয়াখালী সদর উপজেলার ১০নং অশ্বদিয়া ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য ও ওই ইউনিয়ন যুবলীগের যুগ্ম-আহ্বায়ক। মামলা সূত্রে জানা গেছে, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার সাম্প্রতিক সময়ের বক্তব্যে নোয়াখালীর সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, সদর উপজেলার চেয়ারম্যান সামছুদ্দিন জেহানসহ বাদী ও দলের লোকজনের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে বলে দাবি করা হয়। এছাড়া বক্তব্য দেয়ার সময় আজান দেয়া নিয়েও আবদুল কাদের মির্জার একটি উক্তি মামলায় উল্লেখ করে ধর্মানুভূতিতে আঘাতের অভিযোগ করা হয়েছে। মামলায় বাদীর আইনজীবী পলাশ চন্দ্র সাহা জানান, বাদী রিয়াজ উদ্দিন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার বিরুদ্ধে গত ৫ই জানুয়ারি দেয়া তার একটি বক্তব্যকে মানহানিকর উল্লেখ করে দণ্ডবিধির ২৯৮/৫০০/৫০১ ধারায় একটি অভিযোগ দায়ের করেছেন।  তবে কোম্পানীগঞ্জ আমলী আদালতের বিচারক বৃহস্পতিবার অনুপস্থিত থাকায় আগামী রোববার মামলায় বাদীর জবানবন্দি রেকর্ড করার কথা রয়েছে।
‘যত বাধাই আসুক সত্য কথা বলব’
কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি জানান, কাদের মির্জার বিরুদ্ধে মিথ্যা মামলা করার প্রতিবাদে বসুরহাট রূপালী চত্বরে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে মেয়র মির্জা বলেন, আমাকে মামলার ভয় দেখিয়ে লাভ নেই, অতীতেও আমার বিরুদ্ধে ১৮টি মামলা হয়েছে। আমি এসব মামলার ভয় করি না।
আমি অপরাজনীতির বিরুদ্ধে কথা বলেছি। এতে কেউ আমার বিরুদ্ধে মিথ্যা মামলা করলে আমার কিছু বলার নেই। যত বাধাই আসুক আমি সাহস করে সত্য কথা বলব। সত্য বচনে একটুও পিছপা হব না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Sarwar
২২ জানুয়ারি ২০২১, শুক্রবার, ১২:২৭

এই ভোটার বিহীন সরকার আদালতকেও রাজনৈতিক প্রতিপক্ষ বানাচ্ছে। অশুভ পরিনতি!

Paul babu
২১ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার, ১:৩০

হাতি ঘোড়া গেল তল ভেড়া বলে কতো জল

অন্যান্য খবর