× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৬ মার্চ ২০২১, শনিবার

সীতাকুণ্ডে সওজের জায়গা দখল করে মার্কেট নির্মাণ

বাংলারজমিন

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি
২২ জানুয়ারি ২০২১, শুক্রবার

 সীতাকুণ্ড পৌরসভার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পশ্চিম পার্শ্বে সড়ক ও জনপদের জায়গা ও ১২ মাসের পানি চলাচলের ছড়াসহ খালি জায়গা দখল করে মার্কেট নির্মাণ করছে একটি প্রভাবশালী মহল। গতকাল দুপুরে সরজমিন গিয়ে দেখা যায়, সীতাকুণ্ড পৌরসভার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পশ্চিম পার্শ্বে পানি চলাচলের ছড়াসহ খালি জায়গা দখল করে আরসিসি ফিলার ও ওয়াল তুলে মার্কেট নির্মাণ করছে এক প্রভাবশালী ব্যক্তি। স্থানীয়রা জানান, গত একসপ্তাহ ধরে নুরুল গণি খোকন নামের এক প্রভাবশালী ব্যক্তি এ মার্কেট নির্মাণ কাজ করে যাচ্ছে। সরজমিন ঘটনাস্থলে থাকা মার্কেটের কাজে নিয়োজিত খোকনের পিতা: হাজী নুরুল আহম্মদ নিজকে সাবেক সড়ক ও জনপদ বিভাগের গাড়ির ড্রাইভার ছিলেন বলে পরিচয় দিয়ে বলেন তার ছেলে খোকন মার্কেটটি নির্মাণ করছে। স্থানীয়রা জানান, বর্ষাকালে এ ছড়া দিয়ে এলাকারবাসীর বাড়িঘরের পানি নিষ্কাশন হয়। কিন্তু ছড়াটি দখল করে মার্কেট নির্মাণ করার কারণে বর্ষাকালে এলাকাবাসীর ঘরে পানি ঢুকে ঘরবাড়ি বিলীন হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এ বিষয়ে জানতে চাইলে মানবজমিনকে মার্কেট নির্মাণের মালিক নুরুল গণি খোকন জানান, তারা পৌরসভা রোড অ্যান্ড হাইওয়ের থেকে অনুমতি নিয়ে মার্কেট নির্মাণের কাজ করে যাচ্ছেন।
এ বিষয়ে জানতে চাইলে সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী কর্মকর্তা মো. গোলাম ফারুক (সীতাকুণ্ড) মানবজমিনকে বলেন, তারা কাউকে সওজের জায়গা দখল করে মার্কেট নির্মাণের অনুমতি দেননি এবং তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
অপরদিকে সীতাকুণ্ড উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম জানান, সাংবাদিকদের মাধ্যমে বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করা হয়েছে এবং  কাগজপত্র নিয়ে ভূমি অফিসে যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর