× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৯ মার্চ ২০২১, মঙ্গলবার

ওসি কর্তৃক জোরপূর্বক স্বাক্ষর আদায় প্রিজাইডিং অফিসারকে নিরাপত্তা দেয়ার নির্দেশ

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
২২ জানুয়ারি ২০২১, শুক্রবার

কুষ্টিয়ায় ভেড়ামারা পৌরসভা নির্বাচন চলাকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মহসিন হাসানের সঙ্গে স্থানীয় এসপির দুর্ব্যবহারের সাক্ষী প্রিজাইডিং অফিসার মো. শাহজাহান আলী ও তার পরিবারকে নিরাপত্তা দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী ২৫শে জানুয়ারি পর্যন্ত তাদের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ মহাপরিদর্শককে নির্দেশ দেয়া হয়েছে। গতকাল বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে এ আদেশ দেন। আদালতে ভার্চ্যুয়ালি হাজির হয়ে মো. শাহজাহান আলী জীবনের নিরাপত্তা চান। তার পক্ষে আইনজীবী ছিলেন এডভোকেট ইশরাত হাসান। আইনজীবী ইশরাত হাসান আদালতকে বলেন, কুষ্টিয়ার এসপি এসএম তানভীর আরাফাতকে আদালতে তলবের পর সেই ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার ও ভেড়ামারা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. শাহজাহান আলীকে পুলিশ থানায় নিয়ে ভয়ভীতি দেখিয়েছে। বিভিন্ন ধরনের কাগজে স্বাক্ষর নিয়েছে এবং তার বাড়িতে দু’জন গোয়েন্দা পুলিশ সব সময় অবস্থান করছে। এই অবস্থায় শাহজাহান আলী ও তার পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় ভুগছেন।
প্রিজাইডিং অফিসার শাহজাহান আলী আদালতের শুনানিতে ভার্চ্যুয়ালি যুক্ত হন।
 তিনি আদালতকে বলেন, আমি মো. শাহজাহান আলী, ভেড়ামারা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা। গত বুধবার হাইকোর্টের অর্ডার হওয়ার পর দৌলতপুর থানার ওসি মহোদয় আমাকে থানায় ডেকে নিয়ে প্রায় দেড়ঘণ্টা আটকে রেখে জোরপূর্বক বিভিন্ন কাগজে স্বাক্ষর করতে বাধ্য করেন। বর্তমানে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। পলাতক অবস্থায় আছি। আমি আমার পরিবারের এবং আমার নিরাপত্তা চাই।
হাইকোর্ট তাদের বক্তব্য শুনে প্রিজাইডিং অফিসার শাহজাহান আলীকে হয়রানি না করার জন্য এবং তার পরিবারকে নিরাপত্তা দিতে নির্দেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সরোয়ার হোসেন বাপ্পী।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর