× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৪ মার্চ ২০২১, বৃহস্পতিবার

শনাক্তের হার নামলো ৪-এর নিচে

শেষের পাতা

স্টাফ রিপোর্টার
২২ জানুয়ারি ২০২১, শুক্রবার

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত আরো ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭ হাজার ৯৬৬ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ৫৮৪ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা ৫ লাখ ৩০ হাজার ২৭১ জনে পৌঁছেছে। দেশে শনাক্তের হার ৪-এর নিচে নেমেছে। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এতে আরো জানানো হয়, নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৩ দশমিক ৯৬ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক শূন্য ৮ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৯ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৫০ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় ২০০টি ল্যাবরেটরিতে ১৪ হাজার ৭৯৭টি নমুনা সংগ্রহ এবং  ১৪ হাজার ৭৬১টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়ালো ৩৫ লাখ ১৫ হাজার ৪২৮টি। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬০২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৫ হাজার ৭৪ জন। একদিনে মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১১ ও নারী ৫ জন। এ পর্যন্ত পুরুষ মারা গেছেন ৬ হাজার ৩৭ জন (৭৫ দশমিক ৭৮ শতাংশ) এবং নারী ১ হাজার ৯২৯ জন (২৪ দশমিক ২২ শতাংশ)। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছরের ১ জন, ৩১ থেকে ৪০ বছরের ২ জন, ৪১ থেকে ৫০ বছরের ১ জন, ৫১ থেকে ৬০ বছরের ৩ জন এবং ৬০ বছরের উপরে ৯ জন রয়েছেন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রামে ১ জন, রাজশাহীতে ১ জন ও খুলনা বিভাগে ১ জন।  হাসপাতা?লে ১৫ জন এবং বাসায় ১ জ?নের মৃত্যু হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর