× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৭ মার্চ ২০২১, রবিবার

৪৭ বছর পর লিভারপুলকে হারালো বার্নলি

খেলা

স্পোর্টস ডেস্ক
২২ জানুয়ারি ২০২১, শুক্রবার

৪৭ বছর পর লিভারপুলকে হারালো বার্নলি। ১৯৭৪ সালের পর বৃহস্পতিবার (২১শে জানুয়ারি) রাতে ইংলিশ প্রিমিয়ার লীগের ম্যাচে ১-০ গোলের জয় পেলো তারা। নতুন বছরে এখনো গোলের দেখা পায়নি লিভারপুল। সব মিলিয়ে ৪৩৮ মিনিট ধরে গোলহীন রয়েছে তারা।
অ্যানফিল্ডে এদিন ম্যাচের শুরু থেকেই বল দখলে আধিপত্য দেখিয়েছে লিভারপুল। কিন্তু সুযোগ তৈরি করতে পারেনি সালাহ, ফিরমিনোকে বেঞ্চে বসিয়ে খেলতে নামা দলটি। কয়েক মিনিটের ব্যবধানে দিভোক ওরিগির দুটি শট প্রতিহত করেন বার্নলি গোলরকক্ষক নিক পোপ।
বিরতির আগে বার্নলির ডিফেন্ডার বেন মির ভুলে মাঝমাঠের কাছে বল পান ওরিগি। কিন্তু বেলজিয়ান এই ফরোয়ার্ডের শট ক্রসবারে লেগে ফিরে যায়।
৪৬তম মিনিটে সাদিও মানের পাসে ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ডের নিচু শট বা দিকে ঝাঁপিয়ে ফেরান পোপ। এর একটু পরই ওরিগি ও অ্যালেক্স অক্সলেইড-চেম্বারলেইনকে তুলে নিয়ে সালাহ-ফিরমিনোকে মাঠে নামান লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ।
বদলি নামার পাঁচ মিনিট পর গোল করতে ব্যর্থ হন সালাহ।
জর্জিনিয়ো ভেইনালডামের পাস থেকে ডি-বক্সে বল পান তিনি। কিন্তু সালাহ’র বা পায়ের শট ঝাপিয়ে প্রতিহত করেন পোপ। ৮৩তম মিনিটে পেনাল্টি পায় বার্নলি। স্পটকিকে বার্নলির জয়সূচক গোলটি করেন বার্নস। তাকে লিভারপুল গোলরক্ষক আলিসন ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।
লিগে টানা পাঁচ ম্যাচে পয়েন্ট হারালো লিভারপুল। ড্র তিনটি, দুটিতে হার। ঘরের মাঠে তাদের ৬৮ ম্যাচের অজেয় যাত্রাও থেমে গেল। এর আগে ২০১৭ সালে ক্রিস্টাল প্যালেসের সঙ্গে হারে অল রেডরা।
১৯ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে প্রতিযোগিতায় চতুর্থ অবস্থানে রয়েছে লিভারপুল। এক ম্যাচ কম খেলে ১৬তম স্থানে বার্নলি। ১৯ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর