× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার

শপথ নিলেন ডেমোক্রেট ৩ সিনেটর

অনলাইন

যুক্তরাষ্ট্র প্রতিনিধি
(১ মাস আগে) জানুয়ারি ২২, ২০২১, শুক্রবার, ১১:০৯ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমালা হ্যারিস শপথ পাঠ করিয়েছেন নতুন তিন সিনেটরকে। এদের মধ্যে দুই জন জর্জিয়া থেকে নির্বাচিত এবং ১জন তার নিজের আসনে নিয়োগ প্রাপ্ত। বুধবার নিজের শপথ গ্রহনের অব্যহতির পর সিনেটে এই শপথ পরিচালনা করেন ভাইস প্রেসিডেন্ট। এই শপথ গ্রহনের মধ্যে দিয়ে তার নিজের ডেমোক্রেট পার্টি সিনেটে সংখ্যাগরিষ্ঠতা লাভ করলো। এটাও ভাইস প্রেসিডেন্ট কমালা হ্যারিসের টাই ব্রেকিং ভোটের ক্ষমতাবলে। তবে বহু ক্ষেত্রে এই সংখ্যাগরিষ্ঠতা সহায়ক হবেনা ডেমোক্রেটদের পক্ষে। এমন পরিস্হিতিতে রিপাবলিকান পার্টির সাথে সমঝোতা করে চলতে হবে।

১শ আসনের মার্কিন উচ্চকক্ষ সিনেটে এখন দলীয় আসন অনুপাত ডেমোক্রেট ৫০ বনাম রিপাবলিকান ৫০। জর্জিয়া রাজ্যের সাম্প্রতিক রানঅফ নির্বাচনে দুটি সিনেটে আসনেই জয়লাভ করে ডেমোক্রেট পার্টি।
এর একটিতে জন অসফ এবং অন্য আসনে রাফায়েল ওয়ারনক সিনেটে প্রথম নির্বাচিত হন।
অন্যদিকে, ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় কমালা হ্যারিসের শূন্য আসনে ক্যালিফর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউসম আ্যলেক্স প্যাডিলাকে সিনেটর হিসাবে নিয়োগ দেন। প্যাডিলা ভাইস প্রেসিডেন্ট কমালা হ্যারিসের স্হলাভিষিক্ত হবেন।
সিনেটর ওয়ারনক আটলান্টার ইবেন্জার ব্যাপটিষ্ট চার্চের প্যাস্টর ছিলেন। আ্যলেক্স প্যাডিলা ছিলেন ক্যালিফর্নিয়ার সেক্রেটারি অব ষ্টেটস। সিনেটর জন অসফের বয়স মাত্র ৩৩ বছর। তিনি সবচেয়ে কম বয়েসী সিনেট সদস্য। আ্যলেক্স প্যাডিলার আসনে দুই বছর পর বিশেষ নির্বাচন অনুষ্ঠিত হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর