× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৬ মার্চ ২০২১, শনিবার

দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে জনজীবন দুবির্ষহ হয়ে উঠছে: ডা. ইরান

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) জানুয়ারি ২২, ২০২১, শুক্রবার, ৭:১৫ অপরাহ্ন

চাল, তেল-সহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের আকাশচুম্বি মূল্যবৃদ্ধিতে জনজীবন দুবির্ষহ হয়ে ওঠেছে বলে অভিযোগ করেছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান। তিনি বলেন, তরিতরকারি, চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের আকাশচুম্বি মূল্যবৃদ্ধিতে জনজীবনে চরম নাভিশ্বাস ওঠেছে। সরকার জনগনের সম্পদ লুটপাটে সফল হলেও সাধারণ জনগনের প্রধান সমস্যা দ্রব্যমুল্যের পাগলা ঘোড়া নিয়ন্ত্রন করতে ব্যার্থ হয়েছে। ১০ টাকা চাল খাওয়ানোর মিথ্যা শ্লোগান দিয়ে ক্ষমতায় এসে ১২ বছরেও জনদুর্ভোগ নিয়ে কার্যকর উদ্যোগ গ্রহন করেনি।
শুক্রবার রাজধানীর নয়াপল্টনে চাল, তেল-সহ দ্রব্যমুল্যের লাগামহীন উর্ধ্বগতি নিয়ন্ত্রনের দাবীতে ঢাকা মহানগর লেবার পার্টিও উদ্যোগে আয়োজিত এক বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। মিছিলটি নয়াপল্টন মসজিদ থেকে শুরু হয়ে কালভার্ট রোড হয়ে পল্টন টাওয়ারের সামনে পথসভার মধ্য দিয়ে শেষ হয়।
ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেন, সরকার দলীয় কালোবাজারী সিন্ডিকেট চক্র সিন্ডিকেট করে জিনিসপত্রের দাম বাড়িয়ে দিয়ে জনগণকে ভোগান্তিতে ফেলেছে। আর এই সিন্ডিকেটের সঙ্গে জড়িত সরকারদলীয় লোকজন। ফলে ব্যবস্থা গ্রহণ করতে পারছে না। দেশজুড়ে অরাজকতা সৃষ্টি হয়েছে।
অবিলম্বে দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতি রোধ করতে হবে। অন্যথায় সাধারণ মানুষ জীবনের তাগিদে রাস্তায় নামতে বাধ্য হবে। তিনি আগামী ১২ ফেব্রুয়ারী শুক্রবার দ্রব্যমুল্য বৃদ্ধির প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ মিছিলের কর্মসুচী ঘোষনা করেন।

ঢাকা দক্ষিনের সভাপতি মাওলানা আনোয়ার হোসাইনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক হুমাউন কবীরের পরিচালনায় কর্মসুচীতে বক্তব্য রাখেন লেবার পার্টির ভাইস চেয়ারম্যান মোসলেম উদ্দিন, হিন্দুরত্ম রামকৃষ্ণ সাহা, মুক্তিযোদ্ধাদলের যুগ্ম-সম্পাদক শহিদুল ইসলাম চৌধুরী মিলন, লেবার পার্টির চট্টগ্রাম মহানগর সাধারন সম্পাদক আফসার উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোঃ জামাল উদ্দিন, কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা তরিকুল ইসলাম সাদী, কেন্দ্রীয় নেতা মাওলানা জাকির হোসেন, খোরশেদ আলম, ছাত্রমিশন সভাপতি সৈয়দ মোঃ মিলন, সাধারন সম্পাদক মোঃ শরিফুল ইসলাম ও প্রচার সম্পাদক হাফিজুর রহমান রিফাত প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর