× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ মার্চ ২০২১, সোমবার

‘বার্নলির বিপক্ষে হার অনেক বড় আঘাত’

খেলা

স্পোর্টস ডেস্ক
২৩ জানুয়ারি ২০২১, শনিবার

অ্যানফিল্ডে বৃহস্পতিবার ম্যাচর শেষে লিভারপুলের জার্মান কোচ ইয়ুর্গেন ক্লপ বলেন, ‘এটা বিশাল, বিশাল আঘাত। দায়টা আমার। এটাই সহজ ব্যাখ্যা।’ ধারাবাহিক ব্যর্থতা লিভারপুলের শিরোপা ধরে রাখার লক্ষ্যে কতটা প্রভাব ফেললো?- এমন প্রশ্নের জবাবে ক্লপ বলেন, ‘বার্নলির বিপক্ষে হারলাম, শেষ তিন বা চার ম্যাচে আমরা গোল পাইনি। এই অবস্থায় শিরোপা দৌড় নিয়ে কথা বলবো? বিষয়টা কেমন বোকামির হবে?’ সমস্যাটা আক্রমণভাগে বলে মনে করেন ক্লপ। সাদিও মানে, মোহামেদ সালাহ, রবার্তো ফিরমিনোর মতো তারকাদের নিয়ে গড়া আক্রমণভাগ হঠাৎ করেই যেন পথ হারিয়ে ফেলেছে। ক্লপ বলেন, ‘বক্সে তিনটা ক্রস নেয়া হলো, লক্ষ্য ছিল বক্সে একজন খেলোয়াড়, কিন্তু পাওয়া যায়নি। ছেলেরা যেন সঠিক সময় সঠিক জায়গায় থাকে, সেটা নিশ্চিত করা আমার কাজ।’ গত ১৯ ডিসেম্বর ক্রিস্টাল প্যালেসকে ৭-০ গোলে উড়িয়ে দেয়ার পর থেকেই বাজে সময় শুরু লিভারপুলের। এরপর পাঁচ ম্যাচে তিন ড্র, দুই হার।
ক্লপ বলেন, ‘খেলোয়াড়দের আত্মবিশ্বাসে যে ঘাটতি আছে, তা আমার মনে হয় না আলাদা করে বলার দরকার । বিশেষ কিছু মুহূর্তে যা স্পষ্ট হয়ে ওঠে।’ এফএ কাপের চতুর্থ রাউন্ডে রোববার লিভারপুলের প্রতিপক্ষ ছন্দে থাকা চিরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড। চার দিন পর লিগে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে খেলবে ২০১৮-১৯ মৌসুমে ইউরোপ চ্যাম্পিয়নরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর