× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৪ মার্চ ২০২১, বৃহস্পতিবার

আরো ১৫ জনের মৃত্যু শনাক্ত ৬১৯

শেষের পাতা

স্টাফ রিপোর্টার
২৩ জানুয়ারি ২০২১, শনিবার

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ১৫ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত সরকারি হিসাবে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৭ হাজার ৯৮১ জন। নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৬১৯ জন। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৫ লাখ ৩০ হাজার ৮৯০ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৮৭ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪  লাখ ৭৫ হাজার ৫৬১ জন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৪ হাজার ৯২৪টি এবং পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৮৪৬টি। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৫ লাখ ৩০ হাজার ২৭৪টি। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ১৭ শতাংশ এবং এ পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক শূন্য ৪ শতাংশ।
শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৮ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৫ জনের মধ্যে পুরুষ ১০ জন আর নারী ৫ জন। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেছেন ৬ হাজার ৪৭ জন এবং নারী ১ হাজার ৯৩৪ জন। শতকরা হিসাবে পুরুষ ৭৫ দশমিক ৭৭ শতাংশ এবং নারী ২৪ দশমিক ২৩ শতাংশ। বয়স বিবেচনায় দেখা যায়, ৬০ বছরের উপরে ৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে আছেন ৩ জন। বিভাগভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে আছেন ৮ জন, চট্টগ্রাম বিভাগের ৪ জন এবং রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগের আছেন ১ জন করে। সবাই হাসপাতালে মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৫৪৮ জন, ছাড়া পেয়েছেন ৬৩২ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৬ লাখ ১৫ হাজার ১১১ জন, ছাড়া পেয়েছেন ৫ লাখ ৭৯ হাজার ৩৩ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩৬ হাজার ৭৮ জন। একই সময়ে নতুন করে আইসোলেশনে যুক্ত হয়েছেন ৬৪ জন, ছাড়া পেয়েছেন ১২৮ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছেন ৯৮ হাজার ৫০১ জন, ছাড়া পেয়েছেন ৮৭ হাজার ৭১৮ জন। এখন আইসোলেশনে আছেন ১০ হাজার ৭৮৩ জন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর