× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার

বিশ্ব নেতৃবৃন্দ ও স্থানীয় অংশিদারদের উদ্যোগে নেদারল্যান্ডস-এ বসতে যাচ্ছে জলবায়ু অ্যাকশন সামিট ২০২১

দেশ বিদেশ


২৩ জানুয়ারি ২০২১, শনিবার

২৫ শে জানুয়ারী এক ঐতিহাসিক মুহুর্তের সাক্ষী হতে যাচ্ছে বাংলাদেশ। বিশ্ব নেতৃবৃন্দ ও স্থানীয় অংশিদারদের উদ্যোগে নেদারল্যান্ডস-এ বসতে যাচ্ছে জলবায়ু অ্যাকশন সামিট ২০২১।

এই আয়োজনে যোগ দেবেন বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাব মোকাবিলায় কার্যকর পদক্ষেপ নেয়ার গুরুত্ব তুলে ধরা হবে এই আলোচনায়। জলবায়ু পরিবর্তনের ক্ষতি মোকাবিলায় উদ্বুদ্ধ করতে গ্লোবাল ওয়াটার পার্টনারশিপ-জি ডাব্লিউ পি ওয়াটার চেঞ্জ মেকার অ্যাওয়ার্ড শীর্ষক পুরস্কার চালু করেছে। এর উদ্দেশ্য জলসিদ্ধান্ত গুলি যেভাবে বিশ্বব্যাপী জলবায়ু স্থিতিস্থাপকতা তৈরি করছে তার অভিজ্ঞতা তুলে ধরা। এবারের প্রতিযোগিতায় অংশ নিয়েছে বাংলাদেশের দক্ষিণ-পশ্চিম উপকূলীয় অঞ্চলগুলি থেকে আসা সংগঠন মাদারস পার্লামেন্ট। চূড়ান্ত ধাপে তাদের জয়ী করতে মাদারস পার্লামেন্ট অ্যাডভোকেটস ফর ক্লাইমেটরি সাইলেন্ট ওয়াশ ফ্যাসিলিটিজ বিভাগে গিয়ে এটিকে স্ক্রোল করুন। এরপর নিচে থাকা লাভ সাইনে ক্লিক করলে ভোট জমা হয়ে যাবে।
লিংক: https:/www.gwp.org/vote

বিজ্ঞপ্তি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর