× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ মার্চ ২০২১, সোমবার

‘রাজনীতি একটি বহুমাত্রিক মহাসড়ক’

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) জানুয়ারি ২৩, ২০২১, শনিবার, ২:৪৯ অপরাহ্ন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, কথায় কথায় বিদেশী দূতাবাসে নালিশ করে বিএনপিই দেশকে নতজানু করেছে, আওয়ামী লীগ নয়। তিনি বলেন, বিএনপি নিজেই ষড়যন্ত্র তত্ত্বে বিশ্বাসী এবং এ তত্ত্বের অনুসারী বলে সবক্ষেত্রে গন্ধ খোঁজে। ওবায়দুল কাদের আজ সকালে তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে একথা বলেন।

বিএনপির অপমৃত্যুতো সেদিনই হয়েছে, যেদিন তারা সরকার পরিবর্তনের জন্য জনগণের কাছে না গিয়ে বিদেশি শক্তির কাছে নৈতিক সমর্থন চেয়ে বিবৃতি দিয়েছিলো বলে মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। বলেন, করোনার আঘাত মোকাবিলায় যারা শেখ হাসিনাকে পরাজিত দেখতে চেয়েছিলেন আজ তারাই পরাজিত হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, করোনা সংকট মোকাবিলায় সময়ের সাহসী নেত্রী হিসেবে বিজয়ী বীর হিসেবেই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে ইতিহাস মনে রাখবে। রাজনীতি একটি বহুমাত্রিক মহাসড়ক উল্লেখ করে তিনি বলেন, গণতান্ত্রিক চেতনায় আমাদের ভিন্নমাত্রা থাকতে পারে, কিন্তু এ সকল মতপার্থক্য আলাপ আলোচনার মাধ্যমে নিরসন করতে হবে সাংগঠনিক পরিমন্ডলে।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ আগামী নির্মাণের যে অবিরাম প্রয়াস তা ঐক্যবদ্ধভাবে এগিয়ে নিতে হবে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, কেউ দলীয় শৃঙ্খলার উর্ধ্বে নয়, শৃঙ্খলাভঙ্গের বিষয়ে শেখ হাসিনার সিদ্ধান্তই চূড়ান্ত।
তিনি বলেন, দলের জন্য কেউ বোঝা হতে চায় না। কেউ দলীয় শৃঙ্খলার উর্ধ্বেও নয়।

সীমারেখার মধ্যে থেকে দলীয় শৃঙ্খলার অনুশাসন মেনে চলতে হবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, কথায়, আচরণে, বক্তব্যে নিজের সীমারেখা অতিক্রম করা থেকে বিরত থাকতে হবে। তিনি বলেন, বাংলাদেশের বাতাসে এখনো ষড়যন্ত্রের গন্ধ, অশুভ শক্তি সরকার হঠানোর চক্রান্তে লিপ্ত, চালাচ্ছে অপপ্রচার ও গুজব, খুঁজছে চোরা গলি।  শেখ হাসিনা সরকারের সমৃদ্ধির পথে যে যাত্রা তা এগিয়ে নিতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন ভালো আচরণ, শৃঙ্খলাবোধ এবং ঐক্যবদ্ধতার শক্তি দিয়ে জয় করতে হবে আগামীর চ্যালেঞ্জ। তিনি আবারও হুঁশিয়ার করে বলেন দল করতে হলে সবাইকে দলের নিয়ম-শৃঙ্খলা তথা দলের রীতি-নীতি ও গঠনতন্ত্র মেনে চলতে হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Nejam Kutubi
২৩ জানুয়ারি ২০২১, শনিবার, ৪:০৭

(১)বিএনপি, জামায়াত এই দেশে নেই। আপনারা প্রতিদিন ব্রিফিং করে আমাদের স্মরন করিয়ে দেন। বিএনপি, জামায়াত দূরে থাক। (২)আপনি এক যুগ পরে এসে দলীয় শৃঙ্খলার কথা মুখে আনলেন কেন? এত দিন পরে শৃঙ্খলাভঙ্গের বিষয়ে চিন্তা!! (৩)বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ আমরা শান্তিতে আছি। (৪)আল্লাহ না করুক। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা যেদিন থাকবেনা সেদিন আওয়ামী লীগের দলীয় নিয়ম-শৃঙ্খলা তথা দলের রীতি-নীতি ও গঠনতন্ত্র ভঙ্গ করে বিএনপি জামায়াতী ষড়যন্ত্র সফল হলে জনগন কি করবে? (৫)বাংলাদেশের বাতাসে এখনো ষড়যন্ত্রের গন্ধ, অশুভ শক্তি সরকার হঠানোর চক্রান্তে লিপ্ত, চালাচ্ছে অপপ্রচার ও গুজব, খুঁজছে চোরা গলি। বিএনপি জামায়াতী ষড়যন্ত্র তত্ত্ব যদি সফল হ-য়ে-ই যায়!!!!!! (৬)আজ আমাদের সুবর্ণ জয়ন্তী ও আওয়ামী লীগ সরকারের এক যুগে এসে এমন ষড়যন্ত্রের গন্ধ, অশুভ শক্তি, গুজব, চোরা গলি ইত্যাদি মানায়?????

Md. Harun al-Rashid
২৩ জানুয়ারি ২০২১, শনিবার, ৩:৩০

কেবল বিরোধী দলের বেলায় রাজনীতি এখন এঁদোগলি।

অন্যান্য খবর