× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ মার্চ ২০২১, সোমবার

বঙ্গোপসাগরে ট্রলার ডুবির ঘটনায় ৪ মরদেহ উদ্ধার

অনলাইন

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি
(১ মাস আগে) জানুয়ারি ২৩, ২০২১, শনিবার, ৭:৪৫ অপরাহ্ন
ফাইল ছবি

বঙ্গোপসাগরে এফভি যানজাবিল নামে মাছ ধরার একটি বড় ট্রলার ডুবে গেছে। এ ঘটনায় ৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। পাশাপাশি ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন টেকনাফ কোস্টগার্ড। শনিবার ভোরে সেন্ট মার্টিনের ৬৫ কিলোমিটার উত্তর-পশ্চিমে বঙ্গোপসাগরে এ দুর্ঘটনা ঘটে। জাহাজডুবির ঘটনায় বেলা দুইটা পর্যন্ত চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে ডুবে যাওয়া জাহাজের মালিক মোহাম্মদ আলী বিভিন্ন গণমাধ্যম কর্মীদের কাছে  দাবি করেছেন। ট্রলারটির মালিক মোহাম্মদ আলী চট্টগ্রাম জেলার কর্ণফুলী উপজেলার চরলক্ষ্যা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান। তিনি বলেন, শনিবার সকালে হঠাৎ ঘন কুয়াশায় দুর্যোগপূর্ণ আবহাওয়ার সৃষ্টি হলে ট্রলারটি ডুবে যায় বলে তিনি খবর পান। জাহাজটি চট্টগ্রামের কর্ণফুলী থেকে এক সপ্তাহ আগে সাগরে গিয়েছিল।
মাছ ধরার ওই জাহাজে ২৫ জন ছিলেন। জাহাজের মালিকপক্ষ  জানিয়েছে, ভোররাত সাড়ে চারটার দিকে এফভি যানজাবিল নামের মাছ ধরার ট্রলারটি ডুবে যায়। ওই সময় আশপাশের অন্য মাছ ধরার ট্রলার কয়েকজনকে উদ্ধার করে। সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান নুর আহমদ বলেন, আমাকে কোস্টগার্ড সেন্টমার্টিন স্টেশনের কমান্ডার জানিয়েছেন একটি মাছ ধরার ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। কোষ্টগার্ড মিডিয়া কর্মকর্তা লে. আমিরুল হক জানান, চট্টগ্রাম থেকে ২৫ জন জেলেসহ এফভি যানযাবিল নামে একটি মাছ ধরার ট্রলার সেন্টমার্টিনের ৩৫ মাইল দূরে গভীর বঙ্গোপসাগরে ডুবে যায়। এসময় ট্রলারটি ডুবে ৪ জনের প্রাণহানির ঘটনা ঘটে। এ ঘটনায় ১৩ জনকে জীবিত উদ্ধার করা হলেও বাকিরা এখনো নিখোঁজ রয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর