× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৮ মার্চ ২০২১, সোমবার

‘জাপার কিছু এমপির বক্তব্যে বোঝা যায় না তারা কোন দলের’

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) জানুয়ারি ২৪, ২০২১, রবিবার, ৪:৪৭ অপরাহ্ন

জাতীয় পার্টির সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ বলেছেন, আওয়ামী লীগের সঙ্গে জোট করে জাতীয় পার্টি নির্বাচন করেছে। সংসদে বিরোধী দলে বসেছে, এটা হল গণতন্ত্রের সৌন্দর্য। কিন্তু কারও কারও বক্তব্যে বোঝা যায় না, তারা কোন দলের সদস্য। রোববার জাতীয় সংসদে প্রেসিডেন্টের ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।
দলটির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ বলেন, জাতীয় পার্টির সংসদ সদস্যরা বক্তব্য দেন কিন্তু দলের প্রতিষ্ঠাতা এইচ এম এরশাদের নামও উল্লেখ করেন না। অথচ তারা জাতীয় পার্টি থেকে মনোনীত সদস্য। তিনি এই বিষয়টি নিয়ে দলীয় ফোরামে আলোচনা করবেন বলে জানান। তিনি বলেন, সরকার উন্নয়ন করছে। এই উন্নয়নে জাপার ভূমিকা আছে।
কিন্তু আওয়ামী লীগের নেতারা একবারও জাতীয় পার্টির কথা বলেন না। এত কার্পণ্য কেন? এটা গণতন্ত্রের ভাষা না। ২০১৪ সালে যে ধ্বংসযজ্ঞ হয়েছিল সে নির্বাচনে জাতীয় পার্টি অংশ না নিলে নির্বাচন হতো না। সরকার, সংবিধান সংসদ কিছুই থাকত না। গণতন্ত্রে বিশ্বাস করেই জাতীয় পার্টি সে নির্বাচনে এসেছিল।
ফিরোজ রশীদ বলেন, দেশের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী কঠোর পরিশ্রম করছেন। কিন্তু অর্থ লুটপাট হয়ে যাচ্ছে। বিশেষ করে ব্যাংক, লিজিং কোম্পানি থেকে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হচ্ছে। শুধু পিকে হালদারকে ধরলে হবে না। পেছনে কারা আছে বের করতে হবে। হাজার হাজার কোটি টাকা চলে গেল, এর সঙ্গে বাংলাদেশ ব্যাংকের অসাধু কর্মকর্তারা জড়িত। যারা জড়িত তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Mustafijur Rahman Sh
২৬ জানুয়ারি ২০২১, মঙ্গলবার, ৪:৩০

Awami Jatiya Party-AJP.

বাহাউদ্দীন বাবলু
২৪ জানুয়ারি ২০২১, রবিবার, ৫:৪৬

জাতীয় পাটি সেমি আওয়ামী লীগ।

moin muhuri rumkel
২৪ জানুয়ারি ২০২১, রবিবার, ১:৩৫

গৃহপালিত ছাগলের দল

Zaman
২৪ জানুয়ারি ২০২১, রবিবার, ৮:১৯

মন্ত্রীত্ব না পাওয়ার কষ্টে ২/৪ কথা বলে ফেলেন। এটা আমরা বুঝি।

Khokon
২৪ জানুয়ারি ২০২১, রবিবার, ৫:১৯

আপনি বুকে হাত দিয়ে বলুন, আপনি কোন দলের ? তবে আপনি না জানার ভ্যান করে নিজেকে আড়াল করার চেষ্টা, লজ্জা ছাড়া আর কিছুই না ? একটু বলুন, দেশে কি কোন আদর্শ রাজনৈতিক দল আছে ? বঙ্গবন্ধু শেখ মুজিবের আওয়ামীলীগ আর বর্তমান আওয়ামীলীগ কি এক ? সোনা যেমন ব্যাবহার করতে করতে তার গ্রামার হারিয়ে ফেলে, তেমনি সব রাজনীতিক দলেরই আসল গ্রামার হারিয়ে ফেলেছে। এটাই সত্য !

Nejam Kutubi
২৪ জানুয়ারি ২০২১, রবিবার, ৬:১৮

বিয়ে বাড়ির বাজনা দলের মত ব্যান্ড পার্টি ভাড়া যাওয়ার মত জাতীয় পার্টির সংসদ সদস্যরা ভাড়া গেছে। আপনার আপত্তি কেন??

Sarwar
২৪ জানুয়ারি ২০২১, রবিবার, ৪:০৭

আপনার নিজের ভুমিকাও অজ্ঞাত। বাংলাদেশের এটাই প্রথম সার্কাস মার্কা রাজনৈতিক দল, যারা নির্বাচনের আগে, পরে এবং সংসদে অংশগ্রহণের পরেও জানেনা যে, তারা সরকারি নাকি বিরোধী পক্ষ এবং এই কঠিন সংসয় মিমাংসার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে। এরমধ্যে আপনি আবার নতুন কি বলতে চান বুঝতে পারি নাই।

Kazi
২৪ জানুয়ারি ২০২১, রবিবার, ৩:৫৭

Now a days government servants involved in luting and money laundering, purchasing property abroad. Politicians are less involved in luting.

অন্যান্য খবর