× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২১, শনিবার

পিকে হালদারের সহযোগী উজ্জ্বল কুমার ও রাশেদুল গ্রেপ্তার

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) জানুয়ারি ২৪, ২০২১, রবিবার, ৫:২৫ অপরাহ্ন

লিজিং কোম্পানির অর্থ লোপাটকারী প্রশান্ত কুমার হালদার ওরফে পিকে হালদার চক্রের আরও দু’জনকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ রোববার পিপলস লিজিংয়ের সাবেক চেয়ারম্যান (২০১৫-১৬) উজ্জ্বল কুমার নন্দী ও ইন্টারন্যাশনাল লিজিংয়ের সাবেক এমডি রাশেদুল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে।  
দুদক ও বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা ইউনিট (বিএফআইইউ)’র প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে, লিজিং কোম্পানির অর্থ লোপাটকারী পিকে হালদার কানাডায় বিলাসী জীবনযাবন করছেন। কয়েকটি লিজিং কোম্পানি থেকে চক্রের মাধ্যমে অন্তত ১০ হাজার ২০০ কোটি টাকা আত্মসাত করে দেশ ছাড়েন পিকে হালদার। পাচার করা অর্থ দিয়ে কানাডার টরেন্টোতে বাড়ি, গাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান খুলেছেন। মাঝে-মধ্যে দুবাই ও ভারতে যান।
পিকে হালদার ২০০৮ সাল পর্যন্ত আর্থিক প্রতিষ্ঠান আইআইডিএফসিতে উপব্যবস্থাপনা (ডিএমডি) পরিচালক ছিলেন। ২০০৯ সালে তিনি রিলায়েন্স ফাইন্যান্সের এমডি হয়ে যান।
এরপর ২০১৫ সালের জুলাইয়ে এনআরবি গ্লোবাল ব্যাংকের এমডি পদে যোগ দেন। দেশ থেকে টাকা জালিয়াতির পর ২০১৮ সালে দুই ভাই মিলে ভারতে হাল ট্রিপ টেকনোলজি নামে কোম্পানি খোলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Md Yousuf Ali Mia
২৪ জানুয়ারি ২০২১, রবিবার, ৮:২৬

Please want Indian assistance to arrest the guy.

mohammed islam
২৪ জানুয়ারি ২০২১, রবিবার, ৬:১২

right

Kazi
২৪ জানুয়ারি ২০২১, রবিবার, ৪:৪৯

যাদের গ্রেফতার করঅ হয় তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করে জনগণের টাকা উদ্ধার করা হউক।

অন্যান্য খবর