× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ মার্চ ২০২১, সোমবার

ভারতে ৫ মাসে ৩১ বার করোনা পজেটিভ এক নারী

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) জানুয়ারি ২৪, ২০২১, রবিবার, ৬:৫০ অপরাহ্ন

৫ মাস ধরে করোনাভাইরাসে আক্রান্ত ভারতের রাজস্থানের এক নারী। এরমধ্যে ৩১ বার তিনি করোনা পরীক্ষা করেছেন, প্রতিবারই ফলাফল পজেটিভ এসেছে। রাজস্থানের ভরতপুর আরবিএম হাসপাতালে চিকিৎসা চলছে। সারদা নামের ওই নারীর শারীরিক অবস্থা নিয়ে চিকিৎসকরা বিস্ময় প্রকাশ করেছেন। এ খবর দিয়েছে জি নিউজ।
খবরে বলা হয়, গত বছর ২৮ আগস্ট ওই নারীর প্রথমবার কোভিড টেস্ট হয়। তখন তার করোনা ধরা পরে। তারপরেই তাকে ভর্তি করা হয় আরবিএম হাসপাতালে। ভরতপুরের আপনা ঘর আশ্রমে ওই নারী এসেছিলেন বাজহেরা গ্রাম থেকে।
সেখানে করোনা টেস্ট করা হলে তার রিপোর্ট পজেটিভ আসে। পরে তাকে ভর্তি করা হয় রাজস্থানের আরবিএম হাসপাতালে। সেখানে তার মানসিক ও শারীরিক অবস্থা বিচার করে তার সঙ্গে একজন পরিচারক নিয়োজিত করা হয়। পরে তাকে আশ্রমের কোয়ারেন্টিন সেন্টারে পাঠানো হয়। আপনা ঘর আশ্রমের প্রতিষ্ঠাতা ডা. বি এম ভরদ্বাজ জানান, হাসপাতাল থেকে আশ্রমে ফেরার পর থেকে মোট ৩১ বার করোনা পরীক্ষা হয়েছে সারদার। প্রতিটি টেস্টেই কোভিড পজিটিভ এসেছে। কিন্তু দেখা যাচ্ছে বেশ ভালোই রয়েছেন সারদা। কোনো গুরুতর সমস্যা বর্তমানে নেই তার। ভরতপুরে এই মুহূর্তে সারদা ছাড়া কোনো কোভিড রোগী নেই।
চিকিৎসা চলাকালীন তিনি আয়ুর্বেদিক, হোমিওপ্যাথিক ও এলোপ্যাথিক ওষুধ খেয়েছেন। তবে তার কোনোটিতেই করোনা থেকে মুক্তি পাননি সারদা। বর্তমানে তাকে জয়পুরের এসএমএস হাসপাতালে পাঠানো হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২৬ জানুয়ারি ২০২১, মঙ্গলবার, ১২:৩২

This is strange case. Five months constantly infected but no serious condition.

অন্যান্য খবর