× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার

ব্রাহ্মণবাড়িয়ায় মজিদ-নাহার ফাউন্ডেশনের কম্বল পেলো ৪শ’ শীতার্ত মানুষ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া থেকে
২৫ জানুয়ারি ২০২১, সোমবার

ব্রাহ্মণবাড়িয়ার মজিদ-নাহার ফাউন্ডেশন জেলার বিভিন্ন স্থানে ৪শ’ শীতার্ত মানুষকে কম্বল দিয়েছে। গতকাল দুপুরে শহরের অসহায়-দরিদ্র মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়। এ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. রইছ উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া কেন্দ্রীয় সমবায় ব্যাংকের চেয়ারম্যান এমএএইচ মাহবুব আলম, প্রেস ক্লাব সভাপতি রিয়াজ উদ্দিন জামি ও সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন। ফাউন্ডেশনের সহ-সভাপতি এইচএম জাকারিয়ার সভাপতিত্বে এতে আরো বক্তৃতা করেন প্রেস ক্লাবের সাবেক সভাপতি মো. আরজু, সাবেক সিনিয়র সহ-সভাপতি আল আমিন শাহিন, ক্লাবের কার্যনির্বাহী পরিষদের সহ-সভাপতি ইব্রাহিম খান সাদাত, সাবেক সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, সাবেক সহ-সভাপতি মফিজুর রহমান লিমন, সংস্কৃতি ও তথ্য-প্রযুক্তি সম্পাদক মজিবুর রহমান খান ও মজিদ-নাহার ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ এনায়েত হোসেন মিঠু প্রমুখ।


উন্নত, আধুনিক, ডিজিটাল ও নিরাপদ সিংড়া গড়া হবে -আওয়ামী লীগের মেয়র ফেরদৌসের নির্বাচনী ইশতেহার
ইসাহাক আলী, নাটোর থেকে: উন্নত, আধুনিক, ডিজিটাল ও নিরাপদ সিংড়া গড়ার লক্ষ্যে আগামী ৩০শে জানুয়ারি ২০২১ সিংড়া পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র মো. জান্নাতুল ফেরদৌসের নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।
গতকাল সকাল ১১টায় সিংড়া জয়বাংলা মোড় বণিক সমিতিতে ইশতেহার ঘোষণা করেন তিনি। ইশতেহার ঘোষণায় তিনি গত বছরের উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরে আসন্ন নির্বাচনে বিজয়ী হলে কি করতে চান সে বিষয়ে তুলে ধরেন। ইশতেহারে জান্নাতুল ফেরদৌস বলেন বিগত ৫ বছরে ৫৭.৫ কিলোমিটার সড়ক উন্নয়ন ও সংস্কার ৮.২৪ কিলোমিটার ড্রেন নির্মাণ, শৈলমারী সেতু নির্মাণসহ মহেশ চন্দ্রপুর এলাকায় আত্রাই নদীর ওপর ব্রিজ নির্মাণ করা হয়েছে।
বন্যা পরিস্থিতি মোকাবিলায় ১৩টি আশ্রয়কেন্দ্র ৪০ দিন বানভাসি মানুষদের খাদ্য সহায়তা, করোনা মোকাবিলায় হট লাইন স্থাপন, গত বছরের বন্যা মোকাবিলায় ৫০০ হাজার মানুষকে ১৪টি আশ্রয় কেন্দ্রে সহায়তা প্রদান করা হয়েছে। এছাড়া বন্যা পরিস্থিতি মোকাবিলায় ১৫ কোটি টাকা ব্যয়ে শহররক্ষা বাঁধের টেন্ডার আহ্বান করা হয়েছে। সামাজিক নিরাপত্তা, আর্থ সামাজিক উন্নয়ন, বাজার নিয়ন্ত্রণ এবং স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা হয়েছে। সোলার সড়কবাতি স্থাপনের জন্য রাজশাহী বিভাগের মধ্যে শ্রেষ্ঠ মেয়র পুরস্কার পেয়েছি। মেয়র ফেরদৌস বলেন, আগামীতে নির্বাচিত হলে বছর ব্যাপী মশা নিধন কার্যক্রম শুরু, টেকসই বর্জ্য ব্যবস্থাপনা, বালুয়া বাসুয়া খাল দখল মুক্ত করা, নিংগইন স্কুল ঘাট সংলগ্ন দুইট ফুট ব্রিজ নির্মাণ, সিংড়া পৌরসভাকে পুরোপুরি ডিজিটালাইজড করা, হাইটেক পার্কে সিংড়া পৌরসভার তরুণদের কর্মসংস্থান করা, শোলাকুড়া ভাঙনে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন ও বাঁধসহ রাস্তা নির্মাণ, নাটোর-বগুড়া মহাসড়ক সিংড়া পৌর এলাকায় ৪ লেনে উন্নীতকরণ, অত্যাধুনিক যাত্রী চাউনী নির্মাণসহ নানামুখী উন্নয়নমূলক কার্যক্রম নেয়া হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর