× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১ মার্চ ২০২১, সোমবার
ভয়েস অব আমেরিকার খবর

আবু ধাবিতে দূতাবাস খুলেছে ইসরাইল

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) জানুয়ারি ২৫, ২০২১, সোমবার, ৯:২১ পূর্বাহ্ন

সম্পর্ক স্বাভাবিক করার চুক্তিতে স্বাক্ষর করার কমপক্ষে চার মাস পর সংযুক্ত আরব আমিরাতে দূতাবাস খুলেছে ইসরাইল। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে- এ মিশনের প্রতিনিধি ইতান নায়ে রোববার আবুধাবি পৌঁছেছেন এবং এর মধ্য দিয়ে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে ইসরাইলের দূতাবাস উন্মুক্ত করা হয়েছে। এতে আরো উল্লেখ করা হয়, দুই দেশের মধ্যে সম্পর্ক আরও ঘনিষ্ঠ করার জন্য ইসরাইলি প্রতিনিধিরা অব্যাহতভাবে কাজ করে যাবেন। এ খবর দিয়েছে অনলাইন ভয়েস অব আমেরিকা। উল্লেখ্য আবুধাবিতে ইসরাইলের দূতাবাস অস্থায়ীভাবে একটি ভবনে স্থাপন করা হয়েছে। খুব শিগগিরই সম্পর্ককে আরও সামনে এগিয়ে নেয়ার জন্য এটা পূর্ণোদ্যমে কার্যক্রম শুরু করবে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়। ইসরাইলের এই কূটনৈতিক মিশনের প্রধান গাবি অ্যাশকেনাজি এক বিবৃতিতে বলেছেন, এই মিশন উদ্বোধনের মাধ্যমে দুই দেশের সম্পর্ককে আরো শক্তিশালী করতে এবং উন্নয়নের দিকে নিতে অব্যাহতভাবে কাজ করে যাবে মিশন। সম্প্রতি ইসরাইল ঘোষণা করেছে তারা  আরব দেশগুলো, বিশেষ করে সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন, সুদান এবং মরক্কোর সাথে সম্পর্ক স্বাভাবিক করবে।

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের অধীনে এ বিষয়ে দেশগুলোর সঙ্গে তাদের চুক্তি সম্পন্ন হয়েছে। ওদিকে  মরক্কোর সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার বিষয়ে রোববার সম্মতি দিয়েছে ইসরাইল। এ বিষয়ে এখনও ইসরাইলের কর্মকর্তাদের সবুজ সংকেত পাওয়ার অপেক্ষায় রয়েছে।  

 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর