× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২১, শনিবার

চাপে ইমরান সরকার

অনলাইন

নিজস্ব সংবাদদাতা
(১ মাস আগে) জানুয়ারি ২৫, ২০২১, সোমবার, ২:৩৬ অপরাহ্ন

পাকিস্তানের অর্থনৈতিক অবস্থা কি একেবারে তলানিতে। এই প্রশ্নই এখন পাক বিরোধী শিবিরের মুখে। তারা ফের একবার ইমরান সরকারকে কোনঠাসা করতে তৈরি। টাইমসের সূত্রে খবর, পাকিস্তানের অর্থনৈতিক অবস্থার উন্নতি ঘটাতে সেদেশের প্রধানমন্ত্রী ইমরান খান ইসলামাবাদের বৃহত্তর পার্কটিকে মরগেজ রেখে লোন করেছেন। এই লোনের পরিমান প্রায় ৫০০ বিলিয়ন। ডন পত্রিকার খবর অনুসারে, ক্যা বিনেটের আগামী বৈঠকে এবিষয়ে সবিস্তারে জানাবেন ইমরান খান। এই বৈঠকটি ভিডিও কনফারেন্সের মাধ্যোমে হবে বলে জানা গিয়েছে। এই পার্কটির নাম মাদর ই মিলাত ফাতেমা জিন্নাহ।
এটি প্রায় ৭৫৯ একর জায়গা জুড়ে রয়েছে। পাকিস্তানে এটি সবথেকে বড় পার্ক। ডন পত্রিকার খবর অনুসারে, পাকিস্তানের অর্থনৈতিক পরিস্থিতি বর্তমানে অনেকটাই ভেঙে পড়েছে। তাই এই ধরনের একটি সিদ্ধান্ত ইমরান সরকারের নেওয়া ছাড়া অন্যম উপায় ছিল না। সৌদি আরব এবং ইউনাইটেড আরব আমিরাত থেকে এই লোন করেছে পাকিস্তান। সৌদি আরব পাকিস্তানকে প্রথমে কম অঙ্কের লোন দেওয়ার কথা ভেবেছিল। তবে তা পর্যাপ্ত না হওয়ার কারনে পাকিস্তান সরকার এই সিদ্ধান্ত নেয়। অন্যদিকে ইউনাইটেড আরব আমিরাত তাদের দেশে পাকিস্তান থেকে আসা শ্রমিকদের কাজ দেওয়া বন্ধ করে দিয়েছে। এবিষয়ে প্রয়োজনীয় ভিসা দেওয়া তারা বন্ধ করেছে। পাক বিদেশমন্ত্রী শাহ মহম্মদ খুরেশি ইতিমধ্যেই তাদের সঙ্গে ভিসা নিয়ে কথা বলেছেন। তবে এই ধরনের একটি সিদ্ধান্তের ফলে ইমরান খানের সরকার বেশ চাপে। বিরোধীরা জানিয়েছেন যদি ইমরান সরকার তাদের উপযুক্ত জবাব দিতে না পারেন তবে তারা আগামীদিনে বৃহত্তর আন্দোলনে যাবেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর