× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২১, শনিবার

করোনা পরবর্তী শারীরিক জটিলতা কেড়ে নিল এএসপি তন্বীর জীবন

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) জানুয়ারি ২৫, ২০২১, সোমবার, ৮:১৭ অপরাহ্ন

করোনা পরবর্তী শারীরিক জটিলতার  কারণে সহকারী পুলিশ সুপার ইসরাত জাহান তন্বী মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩২ বছর। তিনি ১১ এপিবিএন, উত্তরাতে কর্মরত ছিলেন। তরুণ ও মেধাবী এই পুলিশ কর্মকর্তার অকাল মৃত্যুতে পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদ গভীর শোক জানিয়েছেন। এক শোকবার্তায় আইজিপি বলেন, মৃত্যু অবধারিত। কিন্তু একজন পুলিশ কর্মকর্তার এমন অকাল মৃত্যু দুঃখজনক। তিনি মরহুমার শোকসন্তপ্ত পরিবারকে এই শোক কাটিয়ে ওঠার সাহস যোগাতে এবং মরহুমার বেহেস্ত নসিব করার জন্য আল্লাহর দরবারে প্রার্থনা করেন।

৩৪ তম বিসিএস ব্যাচের এই কর্মকর্তা সাম্প্রতিক সময়ে করোনা ভাইরাসে আক্রান্ত হন।
তিনি করোনাকে জয় করে অর্পিত দায়িত্ব পালনের জন্য পুনরায় কাজে যোগ দেন। কিন্তু করোনার ভয়াল থাবায় তার ফুসফুস সংক্রমিত হয়ে যায়। করোনা চিকিৎসা নিয়ে সুস্থ হলেও পরবর্তী সময়ে একে একে তার শরীরে নানা ধরনের জটিলতা দেখা দেয়। অবস্থার অবনতি হলে সর্বশেষ গত ১৬ই জানুয়ারি তাকে আসগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন থাকাকালীন রোববার সকাল থেকে অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেয়া হয়। সেখানেই সোমবার বেলা ১১ টা ২৫ মিনিটে এএসপি ইসরাত জাহান তন্বী শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

পরে বিকাল ৩ টায় রাজারবাগ পুলিশ লাইন্সের শহীদ শিরু মিয়া মিলনায়তনে ইসরাত জাহান তন্বীর জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। উক্ত জানাজার নামাজে ঢাকাস্থ সকল পুলিশ ইউনিটের এএসপি থেকে তদুর্ধ্ব কর্মকর্তারা অংশগ্রহণ করেন। তারা মরহুমার রুহের মাগফেরাত কামনা করে দোয়া করেন। পরবর্তীতে এএসপি ইসরাত জাহান তন্বীর কফিনে সশস্ত্র সালাম প্রদর্শন ও ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। ঢাকার ধামরাইয়ে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

ইসরাত জাহান তন্বী ২০১৬ সালে ৩৪ তম বিসিএসের মাধ্যমে বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এপিবিএনে যোগদানের আগে তিনি মানিকগঞ্জ জেলায় সহকারী পুলিশ সুপার (প্রবেশনার) হিসেবে কর্মরত ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২৫ জানুয়ারি ২০২১, সোমবার, ৭:২৬

Innalillahi wa inna elaihi rajeun

অন্যান্য খবর