× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৮ মার্চ ২০২১, সোমবার
মুন্সীগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচন

সভাপতিসহ আওয়ামী লীগে ৮, সম্পাদকসহ বিএনপিতে ৭

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ থেকে
২৬ জানুয়ারি ২০২১, মঙ্গলবার

মুন্সীগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত সভাপতি পদে মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত সুলতানা রোজিনা ইয়াসমিন নির্বাচিত হয়েছেন বিপুল ভোটের ব্যবধানে। সভাপতি পদে আওয়ামী লীগ সমর্থিত মোহাম্মদ আলী ৯০ ভোটের ব্যবধানে জয়লাভ করেন। ৩৭৫টি ভোটের বিপরীতে মোহাম্মদ আলী পেয়েছেন ২৩০ ভোট এবং তার প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত মো. ছালাহউদ্দিন ঢালী পেয়েছেন ১৪০ ভোট। সাধারণ সম্পাদক পদে বিএনপি সমর্থিত প্যানেলের সুলতানা রোজিনা ইয়াসমিন ৯৫ ভোটের ব্যবধানে জয়ী হন। তিনি পেয়েছেন ২৩৪ ভোট তার প্রতিদ্বন্দ্ব আওয়ামী লীগ সমর্থিত মুহাম্মদ আলমগীর কবির পেয়েছেন ১৩৯ ভোট। ১৫টি পদের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত ৮ জন এবং বিএনপি সমর্থিত প্যানেল থেকে ৭ জন প্রার্থী জয়ী হয়। নির্বাচনে অন্যান্য পদের জয়ী প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ থেকে সহসভাপতি আবুল হাসান মৃধা, বিএনপি থেকে একই পদে হালিম বেপারী, সহ-সাধারণ সম্পাদক পদে বিএনপির মো. নুরুল ইসলাম খান, লাইব্রেরী সম্পাদক পদে আওয়ামী লীগের দেলোয়ার হোসেন তুহিন, দপ্তর সম্পাদক পদে আওয়ামী লীগ সমর্থিত প্রণয় চক্রবর্তী, কোষাধ্যক্ষ পদে বিএনপির মো. হাফিজুর রহমান, ধর্ম ও সমাজকল্যাণ সম্পাদক পদে আওয়ামী লীগের মো. বেলায়েত হোসেন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে বিএনপির মো. আরফান সরকার খোকন। এছাড়া কার্যকরী সদস্য পদে বিএনপির জাহাঙ্গীর আলম, আওয়ামী লীগের মো. হাবিবুর রহমান হাবিব, বিএনপির মেহেদী হাসান শাহবাৎ এবং আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের প্রদীপ পাল ও মো. ফিরোজ মিয়া জয়ী হয়।

সোমবার সকাল সাড়ে ৮ টা থেকে বিকাল সাড়ে ৪ টা পর্যন্ত মুন্সীগঞ্জ আইনজীবী সমিতির ভবনে এই নির্বাচন চলে। ভোট গণনা শেষে রাত সাড়ে ১১ টায় প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মোসাম্মৎ নাছিমা আক্তার নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর