× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার

নিউইয়র্কে বাংলাদেশি কাউন্সিলর প্রার্থীকে হুমকি

অনলাইন

যুক্তরাষ্ট্র থেকে প্রতিনিধি
(১ মাস আগে) জানুয়ারি ২৭, ২০২১, বুধবার, ১০:৫২ পূর্বাহ্ন

নির্বাচন করতে গিয়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে একজন বাংলাদেশি বর্ণ বিদ্বেষের শিকার হয়েছেন। নিউইয়র্ক নগরীর বিশেষ নির্বাচনের প্রার্থী  মৌমিতা আহমদকে নির্বাচন থেকে সরে দাঁড়াতে হুমকি দেয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। নগরীর কুইন্সের ডিস্ট্রিক্ট ২৪ থেকে কাউন্সিলম্যান পদে ৪ জন বাংলাদেশি নির্বাচন করছেন। এরমধ্যে একজন মৌমিতা। আগামী ২রা ফেব্রুয়ারি এই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা।

মৌমিতা অভিযোগ করেন, ওয়াল স্ট্রিটের বিলিয়নিয়ার রিয়েল এস্টেট ডেভেলপার কাউন্সিল সদস্য জেনেরোর সাবেক চিফ অব স্টাফের নেতৃত্বে তাঁকে ব্যক্তিগতভাবে আক্রমণ করে ইমেইল প্রেরণ করা হচ্ছে।
এই নির্বাচনে ট্রাম্প সমর্থক বিলিয়নিয়ার স্টিফেন রস, জ্যাক কাইয়ার, আইসাক এশ, জেফ ল্যাব ও জেমস জেনেরো নামের ধনকুবের প্রার্থী হয়েছেন। মৌমিতা প্রাক নির্বাচনী জরিপে এগিয়ে আছেন।

এছাড়া বাংলাদেশিসহ অন্যান্য কমিউনিটিতে তাঁর পক্ষে ব্যাপক সাড়া পড়েছে। মূলত এইসব দেখেই প্রভাবশালী মহল ঈর্ষান্বিত হয়ে উঠেছে এবং বিরোধিতায় নগ্নভাবে মাঠে নেমেছে। মৌমিতা নির্বাচনে স্বল্পমূল্যের আবাসন সুবিধা, শিক্ষা, স্বাস্থ্য সেবা ও অভিবাসী পরিবারের লাড়াইকে সর্বাধিক গুরুত্ব দিয়ে প্রচারণা চালাচ্ছেন।

মাত্র ৮ বছর বয়সে মৌমিতা বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে পরিবারের সাথে পাড়ি জমান।
নির্বাচনে অন্য বাংলাদেশী প্রার্থীরা হচ্ছেন অ্যাটর্নি সোমা সাঈদ, ড. দিলীপ নাথ ও মুজিবুর রহমান। ডেমোক্রেট উঠতি তারকা কংগ্রেস উইমেন আলেকজান্দ্রিয়া ওকাসিও কর্টেজের অনুসারী মৌমিতা কমিউনিটিতে একটি অবস্থান তৈরী করে নিয়েছেন ইতিমধ্যে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর