× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২১, শনিবার

মনোহরগঞ্জে সরকারি খাল দখলের অভিযোগ

বাংলারজমিন

মনোহরগঞ্জ (কুমিল্লা) প্রতিনিধি
২৮ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

 কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার বাইশগাঁও ইউনিয়নের বাগচতল গ্রামে সরকারি খাল দখলের অভিযোগ উঠেছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে লিখিত অভিযোগ করেন গ্রামের বাসিন্দারা।
অভিযোগের সূত্র ও সরজমিন অনুসন্ধানে জানা যায়, সম্প্রতি বাগচতল গ্রামের আন্দিরপাড় মোড় নামক জায়গায় সরকারি ১নং খতিয়ানভুক্ত খাল ভরাট করে দোকানঘর নির্মাণ করেন একই গ্রামের মৃত শাফায়েত উল্লাহর ছেলে মোহাম্মদ হোসেন। দোকানঘরের পাশে একটি নির্মাণাধীন পাবলিক টয়লেটও দেখা গেছে। এটি গ্রামের বাসিন্দাদের সম্মিলিত উদ্যোগে নির্মাণ করা হচ্ছে বলে জানা গেছে। সরকারি সম্পত্তি দখলমুক্ত করতে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয় সচেতন নাগরিকরা।
বাগচতল গ্রামের ষাটোর্ধ্ব বাসিন্দা মফিজুর রহমান বলেন, সরকারি খাল দখল এবং কালভার্ট বন্ধ করে দেয়ার ফলে কৃষিকাজে পানি সেচ ও নিষ্কাশনের ক্ষেত্রে তাদেরকে হিমশিম খেতে হচ্ছে। তিনি এ বিষয়ে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।
মনোহরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানা বলেন, ‘অভিযোগ পেয়েছি। সরকারি সম্পত্তি দখলমুক্ত করতে উপজেলা প্রশাসন কাজ করছে।’।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর