× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

দয়া করে সৌদি আরবে ভ্যাকসিন পাঠাবেন না, আটকে থাকা শ্রমিকদের আর্তি ভারতীয় মিশনের কাছে

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা
(২ মাস আগে) ফেব্রুয়ারি ৫, ২০২১, শুক্রবার, ১১:২৭ পূর্বাহ্ন

পাঁচমাস ধরে সৌদি আরব ভারতে বিমান যাওয়া অথবা ভারত থেকে বিমান আসায় নিষেধাজ্ঞা আরোপ করেছে। আমরা আটকে আছি সৌদিতে, বহু মানুষ ভারত থেকে আসতে পারছে না এদেশে। রুজি রুটি বিপন্ন। ভ্যাকসিন পাঠানোর বদান্যতার আগে ফ্লাইট ব্যান প্রত্যাহারের ব্যবস্থা করুন। সৌদি আরবে আটকে পড়া শ্রমিকরা এই আর্তি পৌঁছে দিয়েছেন ভারতীয় দূতাবাসে। 

সৌদিতে ২৬ লাখ ভারতীয় অভিবাসী বসবাস করেন। সেপ্টেম্বর থেকে ব্রাজিল, আর্জেন্টিনার সঙ্গে ভারতেও বিমান সংযোগ বন্ধ রেখেছে সৌদি আরব। এরই মধ্যে ১ কোটি অক্সফোর্ড-এস্ট্রাজেনেকা ভ্যাকসিন সৌদিতে পাঠানোর সিদ্ধান্ত  নিয়েছে ভারত সরকার। আটকে পড়া ভারতীয়দের দাবি, ভ্যাকসিন দেওয়া হোক ফ্লাইট চালু হওয়ার পর।
ভারত সরকার অবশ্য ফ্লাইট ব্যান এর সঙ্গে ভ্যাকসিন দেয়ার বিষয়টিকে গুলিয়ে ফেলতে চাইছে না। বিশেষ করে প্রধানমন্ত্রী মোদির ঘোষণার পর। প্রধানমন্ত্রী ঘোষণা করেছেন, ভারত হল বিশ্বের ফার্মেসি। কিন্তু, সোশ্যাল মিডিয়া উপছে পড়ছে আটক মানুষের আর্তিতে -উদারতা দেখান, কিন্তু আমাদের বাঁচিয়ে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর