× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ৩০ জুলাই ২০২১, শুক্রবার, ১৯ জিলহজ্জ ১৪৪২ হিঃ

হার্টঅ্যাটাকের শিকার ব্যক্তির জীবন বাঁচালো কুকুর

রকমারি

মানবজমিন ডেস্ক
৬ ফেব্রুয়ারি ২০২১, শনিবার
সর্বশেষ আপডেট: ২:১০ অপরাহ্ন
ফাইল ফটো

সবচেয়ে বিশ্বস্ত পোষা প্রাণি হিসেবে কুকুরের সুনাম রয়েছে। যুক্তরাষ্ট্রের নিউ জার্সির এক বাসিন্দার পোষ্য জার্মান শেফার্ড যেন তা-ই আবার প্রমাণ করে দেখিয়েছে। ব্রায়ান নামে ওই ব্যক্তি হার্টঅ্যাটাকের শিকার হলে কুকুরের বদৌলতেই প্রাণ বেঁচে যায় তার। এ খবর দিয়েছে নিউজ১৮।
খবরে বলা হয়, ব্রায়ানের কুকুরের নাম স্যাডি। সম্প্রতি নিজ বাড়িতে থাকাকালে হার্টঅ্যাটাক হয় তার। এ সময় সর্বক্ষণ তার পাশে ছিল স্যাডি। কিছুক্ষণ পরপর তার মুখ চেটে দিয়ে তাকে সজাগ রেখেছে। তিনি তখন নড়তে পারছিলেন না।
কিন্তু জরুরি সেবায় ফোন করার জন্য তাকে টেনে ফোনের কাছে নিয়ে গেছে কুকুর।
স্যাডির প্রচেষ্টায় প্রাণে বেঁচে যান ব্রায়ান। যথাসময়ে হাসপাতালে ফোন করে সাহায্য চান। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন তিনি। সেখান থেকে প্রতিদিন স্যাডির সঙ্গে ভিডিওকলে কথা বলেন। স্যাডি এখন ব্রায়ানের বাবা-মার সাথে আছে।
প্রাণী আশ্রয়কেন্দ্র রামাপো-বেরগেন অ্যানিমেল রিফিউজি জানিয়েছে, স্যাডি তাদের আশ্রয়কেন্দ্রের একটি কুকুর। তার আগের মালিক নিউ জার্সি ছেড়ে চলে যাওয়ার সময় তাকে সেখানে রেখে যায়। তারপর সেখান থেকেই ব্রায়ান তাকে কয়েক মাস আগে নিজের কাছে নিয়ে যান।
উল্লেখ্য, কুকুরের বিশ্বস্ততার ঘটনা এটাই প্রথম নয়। গত বছরের সেপ্টেম্বরে জ্যাক্স নামের একটি কুকুরের একইরকম ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়ে। তাতে দেখা যায়, তার মদ্যপ মালিককে মেঝেতে পড়ে যাওয়া ঠেকিয়েছে কুকুরটি। এমনকি টলটলায়মান ওই নারীকে বিছানায় যেতেও সহায়তা করেছে সে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর