× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

বাঁচতে চায় সামিয়া

শিক্ষাঙ্গন

আতিক হাসান শুভ
(১ মাস আগে) ফেব্রুয়ারি ১৭, ২০২১, বুধবার, ৬:৩৮ অপরাহ্ন

রাজধানীর ঐতিহ্যবাহী কবি নজরুল সরকারি কলেজের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ইংরেজি বিভাগের মেধাবী শিক্ষার্থী সামিয়া রহমান (১৯) ব্লাড ক্যান্সারে আক্রান্ত। বর্তমানে তিনি হাসপাতালের চিকিৎসাধীন। পারিবারিক ভাবে অস্বচ্ছলতার কারণে আর্থিক সংকটে বিপন্ন অবস্থায় চলছে সামিয়ার চিকিৎসা।

সামিয়ার মা রেহানা বেগম বলেন, দুই ছেলে এক মেয়েকে সুখেই জীবন পার করছিলাম। বছর খানেক পূর্বে হঠাৎ করে সামিয়া অসুস্থ হয়ে গেলে তাকে মিডফোর্ড হাসপাতালে নিয়ে যাই। সেখানে কয়েকদিন চিকিৎসা নেয়ার পরে ডাক্তাররা তাকে সুস্থ ঘোষণা করে দেন। তখন ওকে (সামিয়া) বাড়িতে নিয়ে আসি। গত নভেম্বর মাসে হঠাৎ করে সামিয়ার মুখ ফুলে গেলে তাকে আবার হাসপাতালে ভর্তি করানো হয়।
তারপর পরীক্ষা নিরীক্ষার পরে জানতে পারি ওর ব্লাড ক্যান্সার হয়েছে। তবে ডাক্তারের সাথে যোগাযোগ করলে ডাক্তারা বলেন, এই ক্যান্সার নিরাময়যোগ্য। তার চিকিৎসার জন্য ১৫-২০ লক্ষ টাকা প্রয়োজন।

সামিয়ার মা আরো বলেন, বাবারে এতো টাকাতো আমাদের পক্ষে জোগাড় করা সম্ভব নয়। আমার একমাত্র মেয়েকে আমি বুঝি টাকার অভাবে হারিয়ে ফেলবো? আপনাদের সকলের কাছে আমি আমার মেয়ের জীবন ভিক্ষা চাইছি।


এ বিষয়ে কবি নজরুল সরকারি কলেজের ইংরেজি বিভাগের প্রধান অধ্যাপক জনাব, কল্যাণী ব্যাণার্জী বলেন, সামিয়ার বিষয়ে আমরা ইতিমধ্যে অবগত হয়েছি। বিষয়টি অত্যন্ত দুঃখজনক। ডিপার্টমেন্ট এবং কলেজ প্রশাসন থেকে আমার আমাদের সর্বোচ্চটুকু সহযোগিতা করবো।

বর্তমানে সামিয়া ভারতের খ্রিস্টান মেডিকেল হাসপাতালে ( বেল্লোর) চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। সামিয়া সাহায্য করতে চাইলে
বিকাশ ০১৯৫৫-৩৩২৯৪১
নগদ ০১৯৫১-১৯০১২২
ব্যাংক একাউন্ট: FIROJ AHMMED PATWARY
A/C No: 20502180202367907
ইসলামি ব্যাংক বাংলাদেশ লিমিটেড

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Sikder delowar hosen
৩ মার্চ ২০২১, বুধবার, ৯:১৭

Why didn't mention bank branch . I tried to send through NEC but I couldn't

Sikder delowar hosen
৩ মার্চ ২০২১, বুধবার, ৯:০৭

Manush manusher jonne Jibon joboner jonne.

M M Hafizur Rahaman
১৭ ফেব্রুয়ারি ২০২১, বুধবার, ৫:৪৪

200000taka/1000taka=2000 persons only, we can try

অন্যান্য খবর