× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২১ এপ্রিল ২০২১, বুধবার

৭০০০ ভরি স্বর্ণ আত্মসাৎ, সমবায় ব্যাংকের ৫ কর্মকর্তা গ্রেপ্তার

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
১৮ ফেব্রুয়ারি ২০২১, বৃহস্পতিবার

দুই হাজার গ্রাহকের বন্ধকী সাত হাজার ভরি স্বর্ণ আত্মসাতের ঘটনায় সমবায় ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক আব্দুল আলিমসহ ৫ কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। দুদকের উপ-পরিচালক মোহাম্মদ ইব্রাহিমের নেতৃত্বে একটি দল এই গ্রেপ্তার কার্যক্রমে অংশ নেয়। সংস্থাটির পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন।
গ্রেপ্তার হওয়া অপর ব্যক্তিরা হলেন- সহকারী মহাব্যবস্থাপক (হিসাব) হেদায়েত কবীর, সাবেক প্রিন্সিপাল অফিসার ও সমবায় ভূমি উন্নয়ন ব্যাংকের এসএস রোড শাখার ব্যবস্থাপক মো. মাহাবুবুল হক, প্রিন্সিপাল অফিসার মো. ওমর ফারুক ও সিনিয়র অফিসার (ক্যাশ) নুর মোহাম্মদ।
দুদক জানায়, মঙ্গলবার সকালেই বন্ধকী স্বর্ণ আত্মসাতের অভিযোগে সমবায় ব্যাংকের চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদসহ নয় জনের বিরুদ্ধে মামলা করে দুদক। তাৎক্ষণিক অভিযান চালিয়ে মামলার পাঁচ আসামিকে গ্রেপ্তার করা হয়। এই মামলায় চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ ছাড়াও বাকি আসামিরা হলেন- সহকারী মহাব্যবস্থাপক (স্বর্ণ বন্ধকী ঋণ বিভাগ) মো. আশফাকুজ্জামান, সহকারী অফিসার মো. আব্দুর রহিম ও নাহিদা আক্তার।
এদিকে গ্রেপ্তারের পর মঙ্গলবারই তাদের আদালতে প্রেরণ করলে তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ এ রিমান্ডের আদেশ দেন।


 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর