× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

বশেমুরবিপ্রবিতে ২০ শতাংশ আঞ্চলিক কোটার প্রস্তাব বাতিল

শিক্ষাঙ্গন

বশেমুরবিপ্রবি প্রতিনিধি
(১ মাস আগে) ফেব্রুয়ারি ১৮, ২০২১, বৃহস্পতিবার, ১:০৪ অপরাহ্ন

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে ২০ শতাংশ আঞ্চলিক কোটার প্রস্তাব বাতিল করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব।

উল্লেখ্য যে, গত সোমবার  বশেমুরবিপ্রবির ২১তম একাডেমিক কাউন্সিলের সভায় বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে বৃহত্তর ফরিদপুর জেলার জন্য ২০ শতাংশ কোটা বরাদ্দ রাখার প্রস্তাব করা হয়েছিল।  বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয়ের  শিক্ষক এবং শিক্ষার্থীদের মাঝে অসন্তোষ দেখা যায়। তারা এর তীব্র সমালোচনা করেন এবং প্রতিবাদ জানান। বুধবার সাধারণ শিক্ষার্থীরা এ প্রস্তাব বাতিল ও শিক্ষার্থীদের বিষয়ে যেকোনো সিদ্ধান্ত গ্রহণে শিক্ষার্থীদের সংশ্লিষ্টতা নিশ্চিত করার জন্য উপাচার্য বরাবর স্মারকলিপি দেন। এর আগে বশেমুরবিপ্রবি ছাত্র ইউনিয়ন আঞ্চলিক কোটার এ প্রস্তাবকে বৈষম্যমূলক জানিয়ে বিবৃতি দেয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর