× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার
শিক্ষার্থীদের উপর হামলা

ববি প্রশাসনের মামলা, শিক্ষার্থীদের প্রত্যাখ্যান

শিক্ষাঙ্গন

ববি প্রতিনিধি
(১ মাস আগে) ফেব্রুয়ারি ১৮, ২০২১, বৃহস্পতিবার, ৯:৪৫ অপরাহ্ন

মধ্যরাতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অ.দা) ড. মো. মুহাসিন উদ্দিন বাদী হয়ে বরিশাল কোতয়ালী মডেল থানায় একটি অজ্ঞাতনামা মামলা দায়ের করেছেন। আজ বৃহস্পতিবার সাড়ে ৫ টায় জনসংযোগ কর্মকর্তার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিজ্ঞাপ্তিতে উল্লেখ করা হয়, বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর গত ১৬ই ফেব্রুয়ারি মধ্যরাতে একদল হামলাকারী শিক্ষার্থীদের হামলা করে। শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তা রক্ষায় বিশ্ববিদ্যালয় প্রশাসন স্থানীয় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠক করে শিক্ষার্থীদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিতকরণের দাবি জানান এবং হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার করে শাস্তির আহবান জানান। একই সঙ্গে বিশ্ববিদ্যালয় প্রশাসন বরিশল বিশ্ববিদ্যালয়ের সার্বিক কার্যক্রমের স্থিতিবস্থা বজায় রাখতে সকলে প্রতি উদাত্ত আহবান জানান।

মামলার বিষয়ে বরিশাল কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান বলেন, মধ্যরাতে হামলা করা নিশ্চয়ই একটি অপরাধ। বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে একটি অজ্ঞাতনামা মামলা দায়ের করা হয়েছে। তদন্ত সাপেক্ষে অপরাধীদের আইনের আওতায় আনা হবে।

অন্যদিকে আজ রাত সাড়ে ৮টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের গ্রাউন্ড ফ্লোরে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রশাসনের দায়েরকৃত মামলাটি প্রত্যাখ্যান করে বলেন, আহত শিক্ষার্থীরা হামলাকারী হিসেবে বরিশাল বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওসার হোসেন শিপন, মামুন ও মানিকের নাম সুস্পষ্ট উল্লেখ করলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন ঠিক কি কারণে অজ্ঞাতনামা মামলা দায়ের করেছেন তার কারণ অজানা।
আগামীকাল আমাদের ৪৮ ঘণ্টার আল্টিমেটাম শেষ হবে। পূর্ব ঘোষিত ৩ দফা দাবি আদায় না হলে আবারো আন্দোলনে নামবো।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রক্তিম হাসান, আলিসা মুনতাজ, মাহামুদুল হাসান তমাল, সুজয় শুভ, সিয়াম জামানসহ আরো অর্ধশতশত শিক্ষার্থী।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর