× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১২ এপ্রিল ২০২১, সোমবার

‘৬ লেনে উন্নীত হচ্ছে ঢাকা-সিলেট মহাসড়ক’

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার থেকে
২০ ফেব্রুয়ারি ২০২১, শনিবার

ঢাকা-সিলেট মহাসড়ককে ৬ লেনে উন্নীত করা হচ্ছে। সড়কটি আধুনিক ও বিশ্বমানের হবে। এই সড়কের ১৭ কিলোমিটার ফ্লাইওভারসহ মাঝখানে ডিভাইডার হবে। সড়কের পাশাপাশি ডাবল রেললাইনও স্থাপন করা হবে। গতকাল দুপুরে মৌলভীবাজার পৌরসভা আয়োজিত কোদালীছড়ার উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে প্রধান অতিথি পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এসব তথ্য তুলে ধরেন। মন্ত্রী বলেন, এখন জ্বালাও পোড়াওয়ের দিন শেষ। উন্নয়নের বাংলাদেশ।
আমাদের গণতান্ত্রিক সরকার, স্বৈরতান্ত্রিক সরকার নয়।
এই সরকার আপনাদের সরকার। সরকার মুক্তিযোদ্ধা ভাতা ২০ হাজার টাকা করেছে। ১০ টাকায় চাল।  বিনামূল্যে চাল ও ঋণ সুবিধা দিয়েছে। দরিদ্রের ম্যাপ আছে। বিদ্যুতের ম্যাপ আছে। স্কুলের ম্যাপ আছে। প্রত্যেক জেলায় পর্যায়ক্রমে যারা পিছিয়ে আছে, তাদেরকে উন্নয়নে অগ্রাধিকার দেয়া হবে। আমরা সবাই মিলে কাজ করতে চাই। আগামী ৫ বছর কি কাজ হবে সেটির পরিকল্পনা করা হয়েছে। পরিকল্পনা ছাড়া কোনো কাজ হয় না। কোদালীছড়ার মোট দৈর্ঘ্য পাহাড় বর্ষিজুড়া হতে হাইল হাওর পর্যন্ত ২১.৫৮ কিলোমিটার। তার মধ্যে মৌলভীবাজার পৌরসভা এলাকায় কুদালীছড়ার দৈর্ঘ্য ৩.৯০ কিলোমিটার। এবং বর্তমানে কুদালীছড়ার উভয় পার্শ্বে টেন্ডারকৃত দৈর্ঘ্য (চেইনেজ ১.৩ কিলোমিটার- ৩.৯০ কিলোমিটার) ২.৬০ কিলোমিটার। মোট ৫টি প্রকল্পে ব্যয় হবে ২৪ কোটি ৯৫ লাখ ৮৯ হাজার ৭২৯ টাকা। পরে মন্ত্রী মৌলভীবাজার প্রেস ক্লাব আয়োজিত মতবিনিময় সভায় যোগ দেন এবং প্রেস ক্লাবের কমপ্লেক্স নির্মাণে সহযোগিতার আশ্বাস দেন। পৌর মেয়র মো. ফজলুর রহমানের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য নেছার আহমদ, সংরক্ষিত নারী সংসদ সদস্য সৈয়দা জহুরা আলাউদ্দিন, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, সাবেক সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসীন, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, প্রকল্প পরিচালক কাজী মিজানুর রহমান প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর