× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৮ এপ্রিল ২০২১, রবিবার

চিরনিদ্রায় শায়িত এটিএম শামসুজ্জামান

বিনোদন

স্টাফ রিপোর্টার
২০ ফেব্রুয়ারি ২০২১, শনিবার

নারিন্দায় পীর সাহেব বাড়ি জামে মসজিদে প্রথম ও সূত্রাপুর মসজিদে দ্বিতীয় জানাজা শেষে রাজধানীর জুরাইন কবরস্থানে বড় ছেলের পাশে চিরনিদ্রায় শায়িত  হলেন বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামান। আজ বিকাল ৫টা ৪০ মিনিটে সেখানে তাকে সমাহিত করা হয়। উল্লেখ্য, বর্ষীয়ান এই শিল্পী আজ সকাল ৯টার আগে রাজধানীর সূত্রাপুরে নিজ বাসায় মারা যান।

১৯৬১ সালে পরিচালক উদয়ন চৌধুরীর ‘বিষকন্যা’ চলচ্চিত্রে সহকারী পরিচালক হিসেবে কাজ শুরু করেন এটিএম শামসুজ্জামান। প্রথম কাহিনি ও চিত্রনাট্য লেখেন ‘জলছবি’ চলচ্চিত্রের জন্য। এ পর্যন্ত শতাধিক চিত্রনাট্য ও কাহিনি লিখেছেন। কৌতুক অভিনেতা হিসেবে চলচ্চিত্র জীবন শুরু করলেও খল অভিনেতা হিসেবে তিনি সবার আলোচনায় ছিলেন। কিন্তু শেষ বয়সে অভিনেতা হিসেবেই সবকিছু ছাপিয়ে যান।এটিএম শামসুজ্জামান আজীবন সম্মাননাসহ ৬ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। শিল্পকলায় অবদানের জন্য ২০১৫ সালে বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক পুরস্কার একুশে পদক লাভ করেন এই শিল্পী।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর