× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ৩০ জুলাই ২০২১, শুক্রবার, ১৯ জিলহজ্জ ১৪৪২ হিঃ

১৫০০০ ফুট উচ্চতায় বিমানের ইঞ্জিনে বিস্ফোরণ, ভাঙ্গা টুকরো পড়লো বাড়ির উপর

রকমারি

মানবজমিন ডেস্ক
২১ ফেব্রুয়ারি ২০২১, রবিবার
সর্বশেষ আপডেট: ৯:৪৭ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে ১৫০০০ ফুট উপরে থাকতে আগুন ধরে যায় বোয়িং ৭৭৭ এর একটি যাত্রীবাহী বিমানের ইঞ্জিনে। এরপর সেটি বৃষ্টির মতো পতিত হয় নিচে থাকা আবাসিক এলাকার ওপর। এতে ক্ষতিগ্রস্থ হয়েছে একাধিক বাড়ি। বিমানটিতে এসময় ছিলে ২৩১ জন যাত্রী ও ১০ ক্রু। তারা সকলেই অক্ষত রয়েছেন। এটি ডেনভার থেকে হাওয়াইর উদ্দেশ্যে উড়ে যাচ্ছিল। এসময় আকাশে থাকাকালীন এর ডানপাশের ইঞ্জিনটি বিস্ফোরিত হয়। ইঞ্জিনের আগুনের উত্তাপ বিমানের মধ্যেও ছড়িয়ে পরেছিল বলে জানিয়েছেন যাত্রীরা।

অনেকেই ধরে নিয়েছিলেন এটিই তাদের শেষদিন। তবে শেষ পর্যন্ত এমার্জেন্সি ল্যান্ডিং করতে সক্ষম হয় বিমানটি।

এদিকে বিমানের মধ্যে থাকা যাত্রীদের কেউ কেউ ইঞ্জিনে আগুন লাগার দৃশ্যটি ভিডিও করেছেন। ভয়াবহ এই দৃশ্য এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল। ডেনভারের একটি বাড়িতে বসে স্যান্ডুইচ বানাচ্ছিলেন এক দম্পতি। বিমানের ভাঙ্গা অংশ এসে তাদের বাড়ির ছাদ ভেদ করে রান্নাঘর থেকে মাত্র ২ ফুট দূরে পরে।

ডেইলি মেইল জানিয়েছে, বিমানটি প্রায় ২৬ বছর পুরোনো এবং দুটি প্র্যাট এন্ড হুইটনি ইঞ্জিন দিয়ে চলাচল করতো। তদন্তকারীরা জানার চেষ্টা করছেন, কী করে মাঝ আকাশে বিমানটির ইঞ্জিনে আগুন লেগেছে। এ নিয়ে বোয়িং এর সঙ্গে যোগাযোগের চেষ্টা করলে তারা কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Abdullah
২২ ফেব্রুয়ারি ২০২১, সোমবার, ১০:১৬

US AVIATION SYSTEM LIKE THIRD WORLD?

অন্যান্য খবর