× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৮ মার্চ ২০২১, সোমবার

বিয়ে-বিচ্ছেদের রেজিস্ট্রেশন ডিজিটালাইজড করতে তামিমার আগের স্বামীর নোটিশ

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ সপ্তাহ আগে) ফেব্রুয়ারি ২২, ২০২১, সোমবার, ৭:০৯ অপরাহ্ন

প্রতারণার হাত থেকে বাঁচাতে বিয়ে ও ডিভোর্স রেজিস্ট্রেশন ডিজিটালাইজেশন করার নির্দেশনা চেয়ে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। ক্রিকেটার নাসিরের সদ্য বিবাহিত স্ত্রী তামিমা সুলতানা তাম্মির আগের স্বামী ভুক্তভোগী রাকিব হাসানসহ তিন ব্যক্তি এইড ফর ম্যান ফাউন্ডেশন নামে সংগঠনের পক্ষ থেকে এডভোকেট ইশরাত হাসান এ লিগ্যাল নোটিশ পাঠান। আইন সচিব, তথ্য ও প্রযুক্তি সচিব ও ধর্ম মন্ত্রণালয়ের সচিবকে এ নোটিশ পাঠান। নোটিশ পাওয়ার তিনদিনের মধ্যে বিয়ে ও ডিভোর্স রেজিস্ট্রেশন ডিজিটাল করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার অনুরোধ করা হয়েছে। অন্যথায় এ বিষয়ে প্রতিকার চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হবে।

নোটিশে উল্লেখ করা হয়, বিয়ে ও ডিভোর্স রেজিস্ট্রেশনের আইনগত বিধান থাকলেও তা ডিজিটাল না করার ফলে অসংখ্য প্রতারণার ঘটনা ঘটেছে। এ ছাড়া, বিয়ে গোপন রেখে ডিভোর্স না দিয়েই বিয়ে করার ঘটনা অনেক ঘটতে দেখা যাচ্ছে। এর ফলে, সন্তানের পিতৃ পরিচয় নিয়েও জটিলতা দেখা যাচ্ছে। বিয়ে সংক্রান্ত অপরাধ বেড়ে অসংখ্য মামলার জন্ম নিচ্ছে।
তাই, বিয়ে ও ডিভোর্স রেজিস্ট্রেশন ডিজিটাল হওয়া একান্ত আবশ্যক। বিয়ে ও ডিভোর্স ডিজিটালাইজেশন করলে তার জাতীয় পরিচয়পত্র নম্বর দিয়ে সার্চ করলেই সব তথ্য বেরিয়ে আসবে। এতে প্রতারণার হাত থেকে অসংখ্য মানুষ রক্ষা পাবে।

বিয়ের পিঁড়িতে বসা ক্রিকেটার নাসিরের স্ত্রী তামিমা সুলতানা তার আগের স্বামীকে ডিভোর্স না দিয়ে আবার বিয়ে করেছেন বলে থানায় জিডি করা হয়েছে। উত্তরা পশ্চিম থানায় এমন অভিযোগ তুলে সাধারণ ডায়েরি করেছেন তামিমার স্বামী দাবি করা রাকিব হাসান। থানায় তামিমার সঙ্গে দীর্ঘ সম্পর্কের কথা জানিয়েছেন রাকিব। তামিমার সঙ্গে রাকিবের ১১ বছরের সংসার ছিল বলে উল্লেখ করা হয়েছে জিডিতে। দু’জনের ৮ বছরের একটি মেয়েও রয়েছে। কিন্তু সব ফেলে নাসিরকে বিয়ে করায় থানায় অভিযোগ করেছেন রাকিব।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
MD.NASRUL ISLAM RIPO
২৩ ফেব্রুয়ারি ২০২১, মঙ্গলবার, ৬:৫৩

বিয়ে সাদির ব্যাপার তো Fingerprint বাধ্যতামূলক ,জাতীয় পরিচয়পত্র নিতে হবে কাজী, বর -কনে ও সাক্ষীদের, মা -বাবা , বাই -বোন , আপন মামা, কাকা , চাচা , ফুফু , ফুফা কে বাদ্যতামূলক সাক্ষীর বিধান রাখতে হবে ৪ জনের (দু- জন আপনজন হতে হবে ) । বর বা কনে বিবাহিত কিনা তা একজন আপনজন ও একজন জনপ্রতিনিদি নিচ্চিত করে সনদ দিবেন অথবা জানেন বা চিনেন এমন একজন প্রথম শ্রেণীর কর্মকর্তা নিচ্চিত করে সনদ দিবেন।

Faruque Ahmed
২৩ ফেব্রুয়ারি ২০২১, মঙ্গলবার, ১০:৫৬

Just see the photo? why Nasir became such stupid for an old woman. for beauty impossible....!!

Nurul Kalam
২৩ ফেব্রুয়ারি ২০২১, মঙ্গলবার, ৩:৪৯

Nasir had lost all credibility as a public and national figure. All cricket organisations should expel him from their club as he can't be an icon for the youths anymore.

Sohel
২২ ফেব্রুয়ারি ২০২১, সোমবার, ১০:৩১

বিয়ে সাদির ব্যাপার তো Fingerprint বাধ্যতামূলক করলে ভাল হয়, মা-বাবার অনুমতি ছাড়া বিয়ে করা বা বসা যাবেনা সাথে এটাও যোগ করুন তাহলে ভাগাভাগির দিন শেষ।

অন্যান্য খবর