× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১২ এপ্রিল ২০২১, সোমবার

১০ম বিজেএস জাজেস ফোরাম নির্বাচন সম্পন্ন, সভাপতি আশেকুর, সাধারণ সম্পাদক নাজমুল

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
২৩ ফেব্রুয়ারি ২০২১, মঙ্গলবার

বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের ১০ম বিজেএস জাজেস ফোরামের নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে সভাপতি পদে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রিসার্চ অ্যান্ড রেফারেন্স অফিসার (সহকারী জজ) মুহাম্মদ আশেকুর রহমান এবং সাধারণ সম্পাদক পদে সুনামগঞ্জের সহকারী জজ মোহাম্মদ নাজমুল হোসাইন নির্বাচিত হয়েছেন। রোববার ফোরামের অস্থায়ী কার্যালয় বিচার প্রশাসন প্রশিক্ষণ ইন্সটিটিউট-এর সম্মেলন কক্ষে নির্বাচনের ভোট গণনা শেষে এ ফলাফল ঘোষণা করা হয়।
সহ-সভাপতি পদে আসাদ উদ্দিন মো. আসিফ (জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, রাঙ্গামাটি) এবং জোহরা খাতুন (সহকারী জজ, যশোর), যুগ্ম সাধারণ সম্পাদক পদে মো. শরীফুল ইসলাম খান (সহকারী জজ, শেরপুর) এবং কাজী ফখরুল আবেদীন (জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, গাইবান্ধা), সাংগঠনিক সম্পাদক পদে মো. আশিকুর রহমান (জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, কিশোরগঞ্জ), কোষাধ্যক্ষ পদে আনোয়ারুল কবির (সহকারী জজ, সুনামগঞ্জ) এবং ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক পদে তন্ময় গাইন (জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, বাগেরহাট) নির্বাচিত হন। এছাড়া, দপ্তর সম্পাদক পদে শোভন শাহরিয়ার (জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, কলাপাড়া, পটুয়াখালী), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে সুমাইয়া রিজভী মৌরি (সহকারী জজ, ভোলা), সাহিত্য ও প্রকাশনা সম্পাদক পদে মোছা. নাহিদ রহমান শরীফ ঊর্মি (সহকারী জজ, সিরাজগঞ্জ) এবং প্রচার ও তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে হবিগঞ্জের সহকারী জজ স্মরণিকা পাল বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।
এর আগে গত ৫ই ফেব্রুয়ারি সদস্যদের সর্বসম্মতিক্রমে ফোরামের গঠনতন্ত্র গৃহীত হওয়ার পর ১১ই ফেব্রুয়ারি ৫ সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করেন। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন- বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রিসার্চ অ্যান্ড রেফারেন্স অফিসার (সহকারী জজ) মো. আবদুল ওয়াহাব। মো. ইমরান মোল্লা (সহকারী জজ, বাগেরহাট), মাহবুবুর রহমান (সহকারী জজ, টাঙ্গাইল), মোসলেম উদ্দিন খান (সহকারী জজ, কুড়িগ্রাম) ও মোহাম্মদ শিহাব উদ্দিন (জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, নেত্রকোনা) কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।
নির্বাচন কমিশনারদের কাছে সারা দেশের ৬৩টি জেলায় সদস্য একযোগে ভোট দিয়ে গোপন ব্যালট প্রেরণ করেন। ১৩টি বিভিন্ন পদে মোট ২২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন এবং সকল সদস্য তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট গণনা ও ফলাফল ঘোষণা অনুষ্ঠানে প্রধান পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক শরীফ এএম রেজা জাকের এবং বিশেষ পর্যবেক্ষক হিসেবে বাংলাদেশ সুপ্রিম কোর্ট হাইকোর্ট বিভাগের সহকারী রেজিস্ট্রার মিটফুল ইসলাম উপস্থিত ছিলেন।
এছাড়া, ঢাকা, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, শরীয়তপুর, চাঁদপুর, বরিশাল প্রভৃতি জেলা থেকে আগত বিচারকগণ পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন।
নির্বাচিত নির্বাহী পরিষদ বিচারকগণের স্বার্থরক্ষাসহ বিচার বিভাগের উন্নয়ন সাধনের মাধ্যমে দ্রুত জনগণের ন্যায়বিচার নিশ্চিতকরণ, নিজেদের ঐক্য ও আন্তঃসম্পর্ক উন্নয়ন, বিনোদন, ক্রীড়া, সংস্কৃতি ও সমাজসেবামূলক কার্যক্রম পরিচালনা করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর