× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৮ মার্চ ২০২১, সোমবার

রোনালদোর জোড়া গোলে জয়ে ফিরলো জুভেন্টাস

খেলা

স্পোর্টস ডেস্ক
২৩ ফেব্রুয়ারি ২০২১, মঙ্গলবার

টানা দুই হারের পর জয়ে ফিরলো জুভেন্টাস। সোমবার রাতে অ্যালেঞ্জ অ্যারেনায় ইতালিয়ান সিরি আ’র ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদো জোড়া গোল করেন। পর্তুগিজ সুপারস্টারের নৈপুণ্যে ৩-০ গোলে ক্রোতেনেকে হারায় আন্দ্রে পিরলোর শিষ্যরা। অপর গোলটি করেন ওয়েস্টন ম্যাককেনি।
ঘরের মাঠে শুরু থেকেই বল দখলে আধিপত্য দেখায় জুভেন্টাস। কিন্তু প্রথমে উল্লেখযোগ্য সুযোগ তৈরি করে সফরকারী দল। ম্যাচের মাত্র সপ্তম মিনিটে আর্কাদিউস রেকা ক্রোতেনেকে এগিয়ে দিতে ব্যর্থ হন। সতীর্থের ক্রস ডি-বক্সে পেয়ে লক্ষ্যভ্রষ্ট শট নেন এই ক্রোতেনে মিডফিল্ডার।
১২তম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পায় স্বাগতিক দল।
তবে ডি-বক্সে বল পেয়ে বাইরে মারেন জুভেন্টাসের সুইডিশ মিডফিল্ডার দেজান কুলুসেভস্কি।
৩৭তম মিনিটে চিয়েসার ক্রসে কাছ থেকে অ্যারন র‌্যামজির হেড- গোলরক্ষকের হাত ছুঁয়ে ক্রসবারে লাগে। এক মিনিটের ব্যবধানেই রোনালদোর গোলে এগিয়ে যায় জুভরা। আলেক্স সান্দ্রোর ক্রসে ডি-বক্সের সামনে পর্তুগিজ তারকার হেডে লিড নেয় তারা।
প্রথমার্ধের যোগ করা সময়ে ফের গোলের দেখা পান রোনালদো। প্রথমে ডি-বক্সের বাইরে থেকে রোনালদোর শট ঝাঁপিয়ে ফেরান ক্রোতেনে গোলরক্ষক। এরপর বাঁ দিকের বাইলাইনের কাছ থেকে র‌্যামজির ক্রসে ডি-বক্সের সামনে লাফিয়ে হেডে ব্যবধান বাড়ান রোনালদো। এই গোলে ইন্টার মিলানের রোমেলু লুকাকুকে ছাড়িয়ে চলতি আসরে সর্বোচ্চ গোলদাতাদের তালিকার শীর্ষে পৌঁছলেন তিনি। রোনালদো ১৯ ম্যাচে ১৮ গোল  করেন। লুকাকুর গোলের সংখ্যা ১৭।
পরের মিনিটেই হ্যাটট্রিক পূরণের সুযোগ মিস করেন সিআর সেভেন। সতীর্থের পাস ডি-বক্সে ফাঁকায় পেয়ে জোরালো শট লক্ষ্যে রাখতে পারেননি তিনি।
৬৫তম মিনিটে ডি-বক্সে ঢুকে রোনালদোর নেয়া শট পা দিয়ে ফেরান গোলরক্ষক। পরের মিনিটেই স্কোরলাইন ৩-০ করেন ম্যাককেনি।
২২ ম্যাচে ১৩ জয় ও ৬ ড্রয়ের মাধ্যমে ৪৫ পয়েন্ট নিয়ে সিরি আ’র তিনে অবস্থান করছে তুরিনের বুড়িরা। তাদের থেকে ৪ পয়েন্ট এগিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে এসি মিলান। ২৩ ম্যাচে তাদের জয় ১৫। ২৩ ম্যাচে ১৬ জয় ও ৫ ড্র’তে ৫৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ইন্টার মিলান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর