× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার

পন্টিং, ধোনিকে টপকানোর সুযোগ কোহলির সামনে

খেলা

স্পোর্টস ডেস্ক
২৩ ফেব্রুয়ারি ২০২১, মঙ্গলবার

টেস্টে সর্বশেষ বাংলাদেশের বিপক্ষে সেঞ্চুরির দেখা পান বিরাট কোহলি। ২০১৯ সালে ইডেন গার্ডেনে সেটিই ছিল ভারতের প্রথম গোলাপি বলের টেস্ট। আগামীকাল (২৪শে ফেব্রুয়ারি) ইংল্যান্ডের বিপক্ষে ফের গোলাপি বলের ম্যাচে নামবে ভারত। এই ম্যাচে সেঞ্চুরি পেলেই এক অনন্য রেকর্ডের একক মালিক হবেন কোহলি।
অধিনায়ক হিসেবে ৪১টি আন্তর্জাতিক শতরানের মালিক বিরাট। রিকি পন্টিংয়ের সঙ্গে যুগ্ম ভাবে এই রেকর্ডের মালিক তিনি। একটি সেঞ্চুরি করতে পারলেই তিনি টপকে যাবেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ককে।
যদিও ঘরের মাঠে প্রথম দুই টেস্টে ধারাবাহিক ব্যাটিং করতে পারেননি বিরাট কোহলি।
প্রথম টেস্টের প্রথম ইনিংসে বিরাটের সংগ্রহ ১১ রান, দ্বিতীয় ইনিংসে করেন ৭২ রান। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে কোনো রান ছাড়াই মঈন আলীর বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন তিনি। তবে দ্বিতীয় ইনিংসে ৬২ রান সংগ্রহ করেন।
শুধু সেঞ্চুরিরই নয়, আরও একটি রেকর্ডের হাতছানি কোহলির সামনে। মোতেরায় বুধবার থেকে শুরু হতে চলা গোলাপি বলের টেস্টে জিতলে ৪ ম্যাচের সিরিজে এগিয়ে যাওয়ার সঙ্গে ভারতীয় অধিনায়ক হিসেবে দেশের মাটিতে সবচেয়ে বেশি টেস্ট জয়ের রেকর্ডও আসবে তাঁর ঝুলিতে। মহেন্দ্র সিং ধোনির দখলে ছিল দেশের মাটিতে ২১টি টেস্ট জয়ের রেকর্ড। তিনিই ছিলেন দেশের মাটিতে সব চেয়ে বেশি টেস্ট জয়ী অধিনায়ক। চেন্নাইয়ে সিরিজের দ্বিতীয় টেস্ট জিতে ধোনির সঙ্গে এক মঞ্চে বসেন কোহালি। মোতেরায় ভারত জিতলে কোহলি টপকে যাবেন অগ্রজকে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর