× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৭ এপ্রিল ২০২১, শনিবার

সাইন্সল্যাবে শিক্ষার্থীদের অবরোধ, মিরপুর রোডে তীব্র যানজট

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) ফেব্রুয়ারি ২৪, ২০২১, বুধবার, ২:৪৫ অপরাহ্ন

রাজধানীর নীলক্ষেত মোড়ের পর এবার সাইন্সল্যাব মোড় অবরোধ করেছেন সাত কলেজের শিক্ষার্থীরা। এতে চারদিকের যান চলাচল বন্ধ হয়ে পড়ে। অবরোধের ফলে মিরপুর রোডে তীব্র যানজটের সৃষ্টি হয়। যানবাহনের দীর্ঘসারি গাবতলী পর্যন্ত ছড়িয়ে পড়ে। এতে চরম দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ।

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের চলমান সব পরীক্ষা স্থগিতের প্রতিবাদে দ্বিতীয় দিনের মতো এই অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। সকাল নয়টা থেকে নীলক্ষেত মোড়ে শিক্ষার্থীরা অবস্থান নিলেও ধীর ধীরে একটি অংশ সাইন্সল্যাব মোড়ে চলে যায়। সেখানে তারা অবস্থান করছেন। এতে ওই সড়ক ও এর আশপাশের রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়।
শিক্ষার্থীরা বলছেন, তাদের দাবি একটাই চলমান পরীক্ষার উপর স্থগিতাদেশ প্রত্যাহার করে পরীক্ষা নিতে হবে। এর আগে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে সাত কলেজের অধ্যক্ষদের বৈঠক হয়। বৈঠকে পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত হয়।

সিদ্ধান্তের প্রতিবাদে রাতেই নীলক্ষেত মোড়ে প্রথমে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। এরপর তারা মোড়ে অবস্থান নেন। রাত ১০টা পর্যন্ত তারা সেখানে ছিলেন।

শিক্ষার্থীদের দাবি, জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে সেশনজট দূর করার জন্য তাদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে আনা হলেও পরীক্ষা গ্রহণ ও ফল প্রকাশে দীর্ঘসূত্রিতা থেকে গেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর