× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৭ এপ্রিল ২০২১, শনিবার

সৈয়দ আবুল মকসুদের জানাজা অনুষ্ঠিত

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) ফেব্রুয়ারি ২৪, ২০২১, বুধবার, ৪:৪৫ অপরাহ্ন

খ্যাতিমান সাংবাদিক, গবেষক ও কলাম লেখক সৈয়দ আবুল মকসুদের দ্বিতীয় জানাজা রাজধানীর জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়েছে। আজ বেলা আড়াইটার দিকে এই জানাজা অনুষ্ঠিত হয়। এ সময় বিভিন্ন গণমাধ্যমের কর্মী ও সংগঠন ফুল দিয়ে তাকে শেষবারের মতো শ্রদ্ধা জানায়।

এর আগে জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান বলেন, সৈয়দ আবুল মকসুদের মৃত্যু সাংবাদিক সমাজে গভীর শূন্যতা তৈরি করেছে। তার পরিবারের প্রতি শোক জানাই। অসংখ্য ভক্ত, পাঠক তার ছিলেন।

সৈয়দ আবুল মকসুদের ছেলে সৈয়দ নাসিফ মকসুদ বলেন, ‘জীবনের বেশির ভাগ সময় মানুষের কল্যাণে তিনি লিখতেন। হঠাৎ প্রয়াণে হতবিহ্বল হয়েছি। বাবার আত্মার শান্তি কামনায় দোয়া চেয়েছেন তিনি।’

জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, ‘দুঃখ ভারাক্রান্ত মনে এখানে হাজির হয়েছি। সৈয়দ আবুল মকসুদ সর্বজন শ্রদ্ধেয় ছিলেন।
পুরোনো সদস্য প্রেসক্লাবের। তার মৃত্যু মেনে নেয়া যায় না। সাংবাদিক শুধু নয়, জাতির জন্য এটা কষ্টের। নিরপেক্ষ দৃষ্টিকোণ থেকে তিনি লিখতেন। তার আরো অনেক কিছু দেয়ার ছিল। তিনি সাদামাটা জীবন যাপন করতেন।

সৈয়দ আবুল মকসুদকে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় জাতীয় প্রেসক্লাব, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন, ঢাকা রিপোর্টার্স ইউনিটি, বাংলাদেশ সংবাদ সংস্থা, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট, ঢাকা সাব-এডিটরস কাউন্সিলসহ (ডিএসইসি) বিভিন্ন সংগঠন।

আজ বাদ আসর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে সৈয়দ আবুল মকসুদের তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে। পরে তাকে রাজধানীর আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর