× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ এপ্রিল ২০২১, রবিবার

বিগত বছরগুলোতে যুক্তরাষ্ট্রের নেতৃত্ব খুব মিস করেছি: ট্রুডো

অনলাইন


(১ মাস আগে) ফেব্রুয়ারি ২৪, ২০২১, বুধবার, ৮:৩০ অপরাহ্ন

গত মাসে দায়িত্ব নেয়ার পর প্রথম বিদেশি কোনো নেতা হিসেবে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। করোনাভাইরাসের কারণে মঙ্গলবার এই দুই শীর্ষ নেতার মধ্যে বৈঠকটি ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়। প্রথম রাষ্ট্রীয় সফর হিসেবে কানাডাতেই যাওয়ার ইচ্ছে ছিল বাইডেনের। কিন্তু করোনার কারণে তা আর সম্ভব হয়নি।

ইউএসএ টুডের এক প্রতিবেদনে বলা হয়, বৈঠকে জলবায়ু পরিবর্তন এবং চীনকে কেন্দ্র করে পারস্পারিক নীতিতে অগ্রাধিকারের বিষয়ে আলোচনা করেন দুই নেতা। বাইডেন ট্রুডোকে বলেন, কানাডার চেয়ে যুক্তরাষ্ট্রের কোনো ঘনিষ্ঠ বন্ধু নেই। আর সেজন্যই প্রেসিডেন্ট হিসেবে আপনার সাথে প্রথম কথা বলা, প্রথম দ্বিপাক্ষিক বৈঠক করা।

কানাডা এবং যুক্তরাষ্ট্র সর্বজনীন অধিকার লংঘনের বিরুদ্ধে এবং গণতান্ত্রিক স্বাধীনতার জন্য একসাথে কাজ করবে বলেও প্রত্যয় ব্যক্ত করেন বাইডেন।

জবাবে বাইডেনকে আন্তরিক ধন্যবাদ জানান ট্রুডো।
তিনি বলেন, বিগত বছরগুলোতে যুক্তরাষ্ট্রের নেতৃত্ব খুব মিস করেছি।

উল্লেখ্য, বাইডেনের জয়ের পর বিদেশী নেতাদের মধ্যে ট্রুডোই প্রথম তাকে অভিনন্দন জানিয়েছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর