× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ এপ্রিল ২০২১, রবিবার

করোনা নিয়ন্ত্রণে বাংলাদেশের ভুমিকার প্রশংসা বিশ্ব স্বাস্থ্য সংস্থার

অনলাইন

কূটনৈতিক রিপোর্টার
(১ মাস আগে) ফেব্রুয়ারি ২৪, ২০২১, বুধবার, ৯:৩১ অপরাহ্ন

বৈশ্বিক মহামারি করোনা সফলভাবে নিয়ন্ত্রণের জন্য আবারও বাংলাদেশ সরকারের ভূয়সী প্রশংসা করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক তেদরোস আধানোম গেব্রেয়াসুস। কোভিড নিয়ন্ত্রণে বাংলাদেশের সাফল্য বিশ্বে একটি অনন্য দৃষ্টান্ত বলে মন্তব্য করেছেন তিনি। বুধবার জেনেভাস্থ বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মো. মোস্তাফিজুর রহমান সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এসব কথা বলেন। দূতাবাসের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাষ্ট্রদূত মিস্টার রহমান কোভিড মোকাবিলায় বাংলাদেশ গৃহীত পদক্ষেপগুলোর বিষয়ে মহাপরিচালককে অবহিত করেন। বিশেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারের কার্যকর এবং সমন্বিত পদক্ষেপগুলোর বিস্তারিত ব্যাখ্যা করেন তিনি। এ ছাড়া স্বাস্থ্য খাতের অন্যান্য সাফল্য এবং সরকারের সর্বজনীন স্বাস্থ্যব্যবস্থা অর্জনের অঙ্গীকারের কথাও পুনর্ব্যক্ত করেন তিনি। এ সময় রাষ্ট্রদূত কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার বিষয়টি মহাপরিচালককে অবহিত করেন। রাষ্ট্রদূত মানসিক স্বাস্থ্য, অটিজম, বুদ্ধি ও স্নায়ুবিক প্রতিবন্ধিদেরও স্বাস্থ্যসেবার মূল ধারায় সম্পৃক্ত করার কথা তুলে ধরেন।
চলমান কোভিড-১৯ মোকাবিলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার ভূমিকা, বিশেষ করে উন্নয়নশীল দেশগুলোতে কোভিড প্রতিরোধের লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপের জন্য মহাপরিচালককে ধন্যবাদ জানান রাষ্ট্রদূত। এ ছাড়া কোভ্যাক্স ফেসিলিটির আওতায় সদস্যরাষ্ট্রগুলোতে করোনাভাইরাসের টিকা দ্রুত সরবরাহে দৃশ্যমান ও বলিষ্ঠ ভূমিকা রাখতে তাঁকে অনুরোধ জানান। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক বাংলাদেশের স্বাস্থ্য কাঠামোর সম্প্রসারণ ও স্বাস্থ্যসেবার উন্নয়নে সন্তোষ প্রকাশ করেন। এ ক্ষেত্রে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সমর্থন ও সহযোগিতা অব্যাহত থাকবে বলে রাষ্ট্রদূতকে আশ্বস্ত করেন তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর