× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২১ এপ্রিল ২০২১, বুধবার

অপারেশন হয়েছে সৌদি ক্রাউন প্রিন্সের

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) ফেব্রুয়ারি ২৫, ২০২১, বৃহস্পতিবার, ১:২০ অপরাহ্ন

সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের অ্যাপেন্ডিসাইটের অপারেশন করা হয়েছে। বুধবার সকালে কিং ফয়সাল স্পেশালিস্ট হাসপাতাল, রিয়াদে এই অপারেশন করা হয়। সরকারি বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সির (এসপিএ) উদ্ধৃতি দিয়ে এ খবর দিয়েছে বার্তা সংস্থা এএফপি। এতে আরো বলা হয় বুধবার দিনের শেষের দিকে এ খবর প্রকাশ করে এসপিএ। হাসপাতাল থেকে সহযোগীর সঙ্গে তিনি হেঁটে বেরিয়ে একটি গাড়ির সামনে যাত্রী আসনে বসছেন- এমন একটি ফুটেজ প্রকাশ করেছে এসপিএ। উল্লেখ্য, সৌদি আরবের বাদশা সালমান তার পিতা। বাদশা সালমানের বয়স এখন ৮৫ বছর। এ জন্য ক্রাউন প্রিন্সকেই মূল নেতা হিসেবে বিবেচনা করা হয়।
তিনি সৌদি আরবে এ সময়ের ইতিহাসে খুবই গুরুত্বপূর্ণ কিছু মৌলিক বিষয়ে পরিবর্তন এনেছেন। অর্থনৈতিক এবং সামাজিক সংস্কারে তিনি সাধুবাদ পেয়েছেন। কিন্তু প্রথম সারির ধর্মীয় নেতা, অধিকারকর্মী এবং রাজপরিবারের সদস্য, যারা তার সমালোচনা করেন- তাদের বিরুদ্ধেই তিনি দমনপীড়ন চালান। এ জন্য বেশ সমালোচিত হয়েছেন। তবে সবচেয়ে বেশি সমালোচিত হয়েছেন সাংবাদিক জামাল খাসোগি হত্যাকা-ে। এতে পশ্চিমা বিশ্ব, বিশেষ করে যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থাগুলো তার জড়িত থাকার রিপোর্ট দিয়েছে। তিনি এমন অভিযোগ সরাসরি প্রত্যাখ্যান করেছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর