× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২১ এপ্রিল ২০২১, বুধবার

আন্তর্জাতিক শরনার্থী আইন সম্মেলনে অংশ নেবেন বাংলাদেশের আরিফ

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) ফেব্রুয়ারি ২৫, ২০২১, বৃহস্পতিবার, ১:৫৫ অপরাহ্ন

‘আন্তর্জাতিক শরনার্থী আইন’ বিষয়ক কনফারেন্স আয়োজন করছে ব্রিটিশ ভিত্তিক সংস্থা  ‘ইএলএসএ’। আগামীকাল  শুক্রবার ২০২১ লন্ডন সময় সকাল ১০ টায় এই অনলাইনে সম্মেলনে অংশ নেবেন বিশ্বের বিভিন্ন দেশ থেকে আমন্ত্রিত অতিথিরা। ‘শরনার্থী আইন’ বিষয়ক এই আয়োজনে আরও অংশ নেবেন জাতিসংঘের শরনার্থী বিষয়ক সংস্থা' ইউএনএইচসিআর উচ্চপর্যায়ের বিভিন্ন অফিসার সহ  প্রোফেসর সোফিয়া পিন্টু, প্রোফেসর গিলবার্ট, ডাক্তার কেলভান সহ আরও অনেকে ই।
বাংলাদেশ থেকে অংশ নিবেন শিশু অধিকারকর্মী আরিফ রহমান শিবলী। অতীতে তিনি ইউরোপীয় ইউনিয়ন, জাতিসংঘ, কানাডা সরকারের বিভিন্ন ইভেন্টে অংশ নিয়েছিলেন।পাশাপাশি শিশু অধিকার নিয়ে কাজ করে পেয়েছেন ইউনিসেফ, সেভ দ্য চিলড্রেনস পদক সহ জাতিসংঘ ৭৫  পোস্টারে ই স্থান পেয়েছে এই তরুণের ছবি।
 আরিফ বলেন, রোহিঙ্গা জনগোষ্ঠী সমস্যাসহ বেশকিছু বিষয় নিয়ে সম্মেলনে কথা বলবেন তিনি। আরিফ আরও বলেন, দ্রুত সময়ের মধ্যে রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে নিতে আহবান জানাবেন তার বক্তব্যে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর