× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ এপ্রিল ২০২১, রবিবার

বিডিআর বিদ্রোহের সুষ্ঠু বিচার হয়নি: সৈয়দ ইবরাহিম

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) ফেব্রুয়ারি ২৫, ২০২১, বৃহস্পতিবার, ৬:৩৩ অপরাহ্ন

বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেছেন, কল্যাণ পার্টি ভবিষ্যতে যে কোনো রাজনৈতিক সুযোগ পেলে বা ক্ষমতার অংশিদার হলে, বিডিআর বিদ্রোহের ঘটনার পুনঃতদন্ত ও পুনঃবিচার করবে। এই সরকারের অধীনে যে তদন্ত ও বিচার হয়েছে তা স্ষ্ঠুু হয়নি বলে মনে করে বাংলাদেশ কল্যাণ পার্টি।

বৃহষ্পতিবার বনানী কবর স্থানে পিলখানায় নিহত ৫৭ জন শহীদ সেনা অফিসারের কবরে শ্রদ্ধা জানানো শেষে তিনি এসব কথা বলেন।

সৈয়দ ইবরাহিম বলেন, কল্যাণ পার্টি ভবিষ্যতে সুযোগ পেলে এই দিনটিকে সরকারিভাবে শহীদ সেনা দিবস হিসেবে ঘোষণা করবে। ২০০৯ সালের ২৫ শে ফেব্রুয়ারী পিলখানায় সংগঠিত হত্যাকান্ডকে পূর্ব পরিকল্পিত বলে মনে করেন তিনি। এ সময় শহীদ সেনাদের জন্য দোয়া ও মোনাজাত করেন দলটির নেতারা।

এ সময় উপস্থিত ছিলেন- দলের স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) হাসান নাসির, কমডোর আরিফ মাহমুদ, কর্নেল মিয়া মুশিউজ্জামান, কর্নেল ইসহাক মিয়া, জনাব ফজল করীম, কর্নেল জাহাঙ্গীর আলম, লে.কমান্ডার সোহেল, লে. কমান্ডার ফায়সাল মেহেদী, মেজর হারুন, ড. এম এ বি সিদ্দিকি, ফরায়েজী, সোহেল মোল্লা, মাহমুদ খান, জাহিদ আবেদীন, জসিম উদ্দিন, মোহাম্মদ খোরশেদ ও আল আমিন ভুইয়া রিপন।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
ফায়েক
২৬ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার, ৩:৩৩

সত্য কথা বলেছেন উনারা যে পরিকল্পনার অংশ ছিলেন তারতো বিচার হয়নি ।উনার মেডাম খালেদা জিয়া সেদিন কেন কেন্টলমেন্ট ছেড়ে পালিয়েছিলেন সেটার রহস্য উদঘাটন হয়নি।যারা মারাগেছেন তার বেশিরভাগই মুক্তিযোদ্বা পরিবারের সন্তান আর যারা হত্যা করেছে তাদের অনেকেই বিএনপির এম পি আর মন্ত্রীদের সুপারিশে চাকরি পাওয়া লোক।নতুন সরকার ক্ষমতা থেকে নামানোর কু জনগন ভালো করে জানে।আপনি আবার জন্ম নিলেও কল্যান পার্টি নিয়ে সরাসরি ক্ষমতায় আসতে পারবেন না।

Jamshed Patwari
২৫ ফেব্রুয়ারি ২০২১, বৃহস্পতিবার, ১০:০৪

পিলখানার বাইরের যারা জড়িত তাদের বিচার হয়নি। পরিকল্পনা বাস্তবায়নে যাদের ব্যবহার করা হয়েছে তাদের বিচার হয়েছে। পরিকল্পনাকারীদের বিচার হয়নি।

Mahmud
২৫ ফেব্রুয়ারি ২০২১, বৃহস্পতিবার, ৮:১১

অতোগুলো মানুষকে (১৫২ জন) মৃত্যুদন্ড দেয়া হলো তবুও আপনি বলছেন সঠিক বিচার হয়নি । কাকে ফাঁসী দিলে আপনি বলতেন সঠিক বিচার হয়েছে ?

অন্যান্য খবর