× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ এপ্রিল ২০২১, রবিবার

করোনার টিকা নিলেন চারটি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডধারী বৃটিশ বাংলাদেশি পণ্ডিত সুদর্শন (ভিডিও)

অনলাইন

তারিক চয়ন
(১ মাস আগে) ফেব্রুয়ারি ২৫, ২০২১, বৃহস্পতিবার, ৮:১৮ অপরাহ্ন

করোনাভাইরাসের টিকা নিয়েছেন চারটি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডধারী বৃটিশ বাংলাদেশি ব্যারিস্টার পণ্ডিত সুদর্শন দাশ। লন্ডন এক্সেল এক্সিবিশন সেন্টারে স্থানীয় সময় সকাল পৌনে নয়টায় (২৫ ফেব্রুয়ারি) অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা গ্রহণ করেন পন্ডিত সুদর্শন।

টিকা নেয়ার বিষয়টি পন্ডিত সুদর্শন ফোনে মানবজমিনকে নিশ্চিত করে জানান, তিনি কোনো ধরনের শারীরিক অসুস্থতা অনুভব করছেন না। তিনি বলেন, 'টিকা নিলে মানুষ অসুস্থ হয়ে যায়, মায়েদের গর্ভধারণে সমস্যা হয় এসব পুরোপুরি গুজব। টিকা নেয়ার মাধ্যমেই করোনা দূর করা যেতে পারে। টিকা গ্রহণের পর অনেকের ক্ষেত্রে জ্বর বা শরীর ব্যথা বা অন্যান্য স্বাভাবিক পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যেতে পারে। কিন্তু সেগুলো মারাত্মক কিছু নয়।'

সুন্দর ব্যবস্থাপনার জন্য তিনি বৃটেনের জাতীয় স্বাস্থ্য সেবা (এনএইচএস) বিভাগকে আন্তরিক ধন্যবাদ জানান। সেই সাথে বাংলাদেশের নাগরিক এবং বৃটেনে বসবাসরত বাংলাদেশি ব্যক্তিদেরও টিকা নিতে আহ্বান জানান।

প্রসঙ্গত, বিশ্ব দরবারে বাঙালি সংস্কৃতি তুলে ধরতে একটানা (৫৫৭ ঘণ্টা ১১ মিনিট) তবলা বাজিয়ে গিনেস ওয়ার্ল্ড বুকের নতুন রেকর্ড গড়েন চট্টগ্রামের ছেলে সুদর্শন। ২০১৭ সালে টানা (২৭ ঘণ্টা) ঢোল বাজিয়ে দ্বিতীয় এবং ২০১৮ সালে টানা (১৪ ঘণ্টা) ড্রাম রোল বাজিয়ে তৃতীয় গিনেস রেকর্ড করেন সুদর্শন।
সর্বশেষ ২০১৯ সালে একটানা (১৪০ ঘণ্টা ৫ মিনিট) ড্রাম সেট বাজিয়ে চতুর্থ গিনেস ওয়ার্ল্ড বুক রেকর্ডের অধিকারী হন তিনি। সুদর্শন করোনাকালে ১০০ ঘন্টা ঢোল, তবলা ও ড্রাম বাজিয়ে অর্থ সংগ্রহ করে তার সবটাই সরাসরি বৃটেনের জাতীয় স্বাস্থ্য সেবায় (এনএইচএস) নিয়োজিত চিকিৎসক, নার্স, কর্মীদের জন্য দান করেন। এর আগে রোহিঙ্গা সংকটের সময়ও সাহায্য করতে তিনি বাংলাদেশে ছুটে এসেছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর