× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২১ এপ্রিল ২০২১, বুধবার

হাইতিতে জেল ভেঙ্গে পালিয়েছে ৪০০ বন্দি, নিহত ২৫

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) ফেব্রুয়ারি ২৭, ২০২১, শনিবার, ৪:৪১ অপরাহ্ন

হাইতিতে জেল ভেঙ্গে পালিয়েছে ৪০০ বন্দি। পালানোর সময় নিহত হয়েছে ২৫ জন। নিহতদের মধ্যে রয়েছে একজন প্রভাবশালী গ্যাংস্টার এবং জেলের পরিচালক। গত এক দশকের মধ্যে দেশটিতে এটিই সবথেকে বড় জেল পালানোর ঘটনা। এ খবর দিয়েছে ডেলি সাবাহ।

খবরে বলা হয়, মূলত গ্যাং লিডার আর্নেল জোসেফকে মুক্ত করতেই বৃহস্পতিবারের ওই জেল ভাঙার ঘটনা ঘটে। তিনি হাইতির মোস্ট ওয়ান্টেড অপরাধী। ২০১৯ সালে তাকে ধর্ষণ, অপহরণ ও হত্যার অপরাধে গ্রেপ্তার করা হয়। জোসেফ জেল থেকে পালাতে সক্ষমও হয়।
তবে বের হওয়ার পরই পুলিশের গুলিতে নিহত হন তিনি। জেলের বাইরে তার জন্য রাখা মোটরসাইকেল নিয়ে শহরের বাইরে পালাতে চেয়েছিলেন তিনি।

কর্তৃপক্ষ এখনো এই ঘটনা সম্পর্কে বিস্তারিত প্রকাশ করেনি। তবে অন্তত ৬০ জনকে পুনরায় গ্রেপ্তারে সক্ষম হয়েছে পুলিশ। কীভাবে জেল থেকে পালানোর এই ঘটনা ঘটলো তা নিয়ে তদন্ত চলছে। স্থানীয়রা জানিয়েছেন, ঘটনার পূর্বে তারা জেলের গার্ডদের টার্গেট করে গুলি ছুঁড়তে দেখেছেন বন্দুকধারীদের।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর